বান্দরবানের নীলগিরি এক প্রাকৃতিক সৌন্দর্যের স্বপ্নরাজ্য!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। আজ সোমবার, ১৮ মে ২০১৫ খৃস্টাব্দ, ৪ জ্যৈষ্ঠ ১৪২২ বঙ্গাব্দ, ২৮ রজব ১৪৩৬ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

natural beauty of the Nilgiri dreamland

দৃশ্যটি বান্দরবানের নীলগিরি। সমুদ্র সমতল হতে ২২০০ ফুট উপরে আকাশের কোল ঘেষে এ যেনো একটি প্রাকৃতিক সৌন্দর্যের স্বপ্নরাজ্য। এখানে আকাশ পাহাড়ের সঙ্গে মিতালী করে। মেঘবালিকা যেনো চুম্বন দিয়ে যায় পাহাড়ের চুড়ায়। হাত বাড়ালেই ছুয়ে দেওয়া যায় মেঘের পালক। মেঘের দল এখানে প্রতিনিয়ত খেলা করে আপনমনে। মেঘের আলিঙ্গন যেনো ছেলের হাতের মোয়া। চাইলেই ছুয়ে দেখা যায়। এক রোমাঞ্চকর অনুভুতি। মনে হবে আপনি উড়ে বেড়াচ্ছেন আকাশের বুকে মেঘের সঙ্গে।

বান্দরবন হতে মাত্র ৫২ কিলোমিটার দূর। কিন্তু এ যেনো অন্য এক জগত। ভিন্ন কোন দেশ। হয়তো ভুলেই যাবেন যে আপনি বাংলাদেশে রয়েছেন। পাহাড়ের গা বেয়ে উপরে উঠা যেমন রোমাঞ্চকর, পাহাড়ের চুড়া যেন আরো বেশী। এখানে যাওয়ার জন্য একমাত্র বাহন হলো চান্দেরগাড়ী। ভাড়া ২০০০-২৫০০ টাকা। সে এক অদ্ভুত যাত্রা। আলীকদম হতে থানচী গামী রাস্তা ধরে আপনি পৌঁছে যেতে পারেন নীলগিরি। বান্দরবনকে বলা হয়ে থাকে প্রকৃতির কন্যা। এমন সুন্দর একটি দৃশ্যের জন্য এর আলোকচিত্রীকে ধন্যবাদ।

ছবি ও তথ্য: eshonijekori.blogspot.com/ এর সৌজন্যে

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...