মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সাইকেল চালাতে গিয়ে পা ভাঙলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সাইকেল চালাতে গিয়ে পা ভাঙলেন। ফ্রান্সের আল্পস পর্বতমালায় সাইকেল চালাতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হন তিনি।

John Kerry

রবিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের আল্পস পর্বতমালায় সাইকেল চালাতে গিয়ে এক দুর্ঘটনার শিকার হন ৭১ বছর বয়সী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। বর্তমানে তিনি সুইজারল্যান্ডের জেনেভার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ওই প্রতিবেদনে বলা হয়েছে, কেরির অবস্থা এখন স্থিতিশীল। তিনি দ্রুতই সেরে উঠবেন বলে আশা করা হচ্ছে।

মার্কিন পররাষ্ট্র দফতরের এক মুখপাত্র জন কিরবি জানান, সুইজারল্যান্ড সীমান্তের নিকটে ফ্রান্সের সিওনজিয়ের এলাকায় সাইকেল চালাতে গিয়ে এই দুর্ঘটনার শিকার হন জন কেরি। ইরানের পারমাণবিক কর্মসূচি নিয়ে আলোচনার জন্য কেরি সুইজারল্যান্ডে গিয়েছেন। সুইজারল্যান্ড হতে তার স্পেনের মার্দ্রিদ এবং ফ্রান্সের প্যারিসে যাওয়ার কথা ছিল। কিন্তু দুর্ঘটনার কারণে কেরির দুটি সফরই বাতিল করা হয়েছে- উল্লেখ করে মুখপাত্র কিরবি জানান, চিকিৎসার জন্য জন কেরি এখন দ্রুত যুক্তরাষ্ট্রে ফিরে আসবেন।

মুখপাত্র কিরবি দুর্ঘটনা সম্পর্কে জানান, জন কেরি সাইকেল চালাতে গিয়ে হঠাৎ একটি ঢিবির সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান। অবশ্য দুর্ঘটনায় তিনি জ্ঞান হারাননি। তিনি আরও জানান, দুর্ঘটনার পরপরই তাকে হেলিকপ্টারে জেনেভার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাকে যুক্তরাষ্ট্রের বোস্টনের ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে নেওয়া হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, সাইক্লিংয়ের প্রতি জন কেরির ভালোবাসা এমনই প্রবল যে, বিভিন্ন সফরের সময় নিজের সাইকেলটিও সঙ্গে নেন তিনি। জন কেরি ১৯৯২ সালে মোটরসাইকেল চালাতে গিয়ে কাঁধে আঘাত পান।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...