চিত্র-বিচিত্র: বালু খাওয়া এক নারীর কাহিনী! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পৃথিবীতে যুগে যুগে যে কত ধরনের অদ্ভুত ঘটনার সূত্রপাত ঘটেছে তা গুনে শেষ করা যাবে না। এমনই এক অদ্ভুত কাহিনীর জন্ম দিয়েছেন ভারতের সুধামা দেবী। তিনি দীর্ঘদিন ধরে বালু খেয়ে বেঁচে আছেন!

story of a woman eating sand

পৃথিবীতে অদ্ভুত ঘটনার আরেক স্বাক্ষী হলো ভারতের সুধামা দেবী। তিনি বালু খেয়ে বেঁচে আছেন দীর্ঘদিন ধরে। ভারতের কাজরী নূরপুর এলাকায় ৯২ বছর বয়স সুধামা দেবীর। জানা যায়, দীর্ঘ ৮ দশকেরও বেশি সময় ধরে প্রতিদিন প্রায় এক কেজি করে বালু খান সুধামা দেবী। ১০ বছর বয়সের সময় বন্ধুদের সঙ্গে বাজি ধরে প্রথম বালু খান সুধামা দেবী। বর্তমানে তিনি এতটাই আসক্ত যে, প্রতিদিন অন্তত পক্ষে ৪ প্লেট বালু লাগে তার।

story of a woman eating sand-2

সংবাদ মাধ্যমকে সুধামা জানিযেছেন, অভ্যাসটা অস্বাভাবিক হলেও তাকে কখনও চিকিৎসকের স্মরণাপন্ন হতে হয়নি। প্রতিদিন সুধামা দেবীর ৩ হতে ৪ দফায় প্রায় ১ কেজি বালু প্রয়োজন হয়।

সুধামা বলেন, ‘বালু ঠিক খাবারের মতো না। কিন্তু আমার আর্থিক অবস্থা খারাপ হলেও এই অভ্যাসের কারণে আমি স্বাস্থ্যকর খাবার খাচ্ছি! ছোট বেলায় একবার বালু খাওয়ার পরেই আমার মনে হয়েছিল, এটা প্রতিদিনের খাদ্য তালিকায় অন্তর্ভূক্ত করা যেতে পারে। পরবর্তীতে ঠিক তাই ঘটেছে।’

story of a woman eating sand-3

সুধামা আরও জানান, বিয়ের আগে তার বাবা ও ভাই বালু সংগ্রহ করে দিতেন। বিয়ের পর এই দায়িত্ব নিয়েছেন স্বামী কিষাণ কুমার। তিনি বলেন, বিয়ের পর প্রথম যখন আমি স্বামীর বাড়ি এলাম, তখন এখানকার লোকজন অবাক হয়ে গেলো বৌ বালু খায় দেখে। তাই অনেকেই আমার বালু খাওয়া দেখার জন্য ভিড় জমাতেন। এখন সবাই জানে যে কারণে আর ভিড় সামলাতে হয় না।’ তথ্যসূত্র: dailymail.co.uk

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...