প্যারিসের সিন নদীর সেই ‘লাভ লক’ ব্রিজ এখন হাতিরঝিলে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্যারিসের সিন নদীর সেই ‘লাভ লক’ ব্রিজ এখন হাতিরঝিলে। রাজধানী ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত হাতিরঝিলের ‘মহানগর-২’ নামের ব্রিজে ‘লাভ লক’ লেখা তালা ঝুলছে!

Love lock

একাধিক তালায় লেখা রয়েছে কোন না কোন প্রেমিক-প্রেমিকার যুগলবন্দী নাম। এ চিত্রটি রাজধানী ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত হাতিরঝিলের ‘মহানগর-২’ নামের ব্রিজে। সেখানে রঙ-বেরঙের ‘লাভ লক’ লিখা তালা ঝুলছে!

Love lock-2

প্যারিসের সিন নদীর উপরে অবস্থিত ওই ‘লাভ লক’ ব্রিজের অনুকরণে মূলত এবার হাতিরঝিলে ওই ব্রিজে এটি করা হযেছে। আর সেসব তালার গায়ে লেখা রয়েছে ভালোবাসা মিশ্রিত বিভিন্ন রকম উক্তি। হাতিরঝল ব্রিজের যে জায়গাটিতে তালাগুলো ঝুলছে, সেখানেই আবার ব্রিজের উপর লিখে রাখা হয়েছে ‘Love Locks Bridge’। হঠাৎ করে ব্রিজে ঝুলন্ত এসব তালা দেখতে পেয়ে ছবি তুলতে উৎসুক জনতা ব্যস্ত হয়ে পড়েন। হাতিরঝিলে ঘুরতে আশা তরুণ-তরুণীরা আরও একধাপ এগিয়ে রয়েছেন- তাদের মধ্যে যেনো আগ্রহ আরও বেশি। প্যারিসের সিন নদীর উপরে অবস্থিত ওই ‘লাভ লক’ ব্রিজের অনুকরণে এখানেও তৈরি হচ্ছে এমন পরিস্থিতি? সেখানে লক্ষ লক্ষ তালার কারণে ব্রিজটি ভেঙ্গে পড়ার উপক্রম হওয়ায় সম্প্রতি তালাগুলো সরিয়ে ফেলার উদ্যোগ নেওয়া হয়।

Love lock-5প্যারিসের সিন নদীর উপরে অবস্থিত ওই ‘লাভ লক’ ব্রিজ। যেটি এখন আর তালার ভার সইতে পারছে না

উল্রেখ্য, অবকাঠমো ও নির্মল পরিবেশের করণে হাতিরঝিল অনেক জনপ্রিয়। প্রতিদিন এখানে অনেক দর্শনাথী আসেন নির্মল পরিবেশে সময় কাটাতে। সবাই ধারণা করছেন, হয়তোে এই ব্রিজের রেলিংয়ে ঝুলতে দেখা যাবে আরও অসংখ্য ভালোবাসার তালা ‌‘লাভ লক’।
Love lock-3

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...