স্বপ্নের ডিজনিল্যান্ডে ঘুরে আসা যাবে বিনা খরচে! কিন্তু কীভাবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বপ্নের ডিজনিল্যান্ডে ঘুরে আসা যাবে বিনা খরচে! কিন্তু কীভাবে? এ প্রশ্ন আসতে পারে। তাহলে আসুন জেনে নেওয়া যাক কীভাবে বিনা খরচায় ঘুরে আসা যাবে।


Disneyland

ডোনাল্ড ডাক, মিকি-মিনি মাউস, গুফি, বামবি, সিমবা, পিটার প্যান, আলাদিন-জেসমিন, সিন্ডারেলা – ছোটবেলার ওয়াল্ট ডিজনি’র চরিত্রগুলোর কথা মনে পড়ে? বড় হয়ে এখন যেরকম আমরা অবচেতন মনে জনি ডেপ-কেট উইন্সলেট-লিওনার্দো ডিক্যাপ্রিও ইত্যাদি বিভিন্ন নায়ক-নায়িকা’র স্থানে নিজেকে কল্পনা করতে পছন্দ করি, তাদের সাথে দেখা করতে চাই, পেতে চাই তাদের এক ঝলক – ভেবে দেখুন, ছোটবেলায় থাকতে এই আপনিই ওয়াল্ট ডিজনি’র এসব চরিত্রগুলোর মতো হতে চাইতেন, তাদের সাথে দেখা করতে চাইতেন বাস্তব জীবনে – কিংবা কে জানে, এখনও হয়তো তাদের মতো হতে চান, দেখা করতে চান তাদের সাথে!

Disneyland-2

কিন্তু তাদের সাথে দেখা করতে তো যেতে হবে সেই ডিজনিল্যান্ডে! যেখানে যাওয়ার খরচ আমাদের মতো ছাপোষা বাঙালীদের হাতের নাগালে নাও থাকতে পারে।

তাহলে একবার কল্পনা করে দেখুন তো, শুধুমাত্র আপনার স্মার্টফোনে একটা অ্যাপ ডাউনলোড করে ছবি তুলার বদৌলতে যদি ঘুরে আসতে পারেন সেই স্বপ্নের ডিজনিল্যান্ডে, দেখা করতে পারেন যদি ছোটবেলার সেসব সুপারহিরোদের সাথে, তাহলে জিনিসটি কেমন হবে? ফুজি ইন্সট্যাক্স বাংলাদেশ কিন্তু এমনই একটি সুযোগ বের করেছে বাংলাদেশীদের জন্য।

Disneyland-3

তারা আয়োজন করেছে এক আকর্ষণীয় প্রতিযোগিতার, যার নাম – “প্রিন্ট, ফান অ্যান্ড উইন“। অংশগ্রহণে ইচ্ছুক প্রতিযোগীরা খুবই সহজ কয়েকটা ধাপ অনুসরণ করে পেতে পারেন কাঙ্খিত “ডিজনি সিঙ্গাপুরের” টিকেট! হ্যাঁ, সৌভাগ্যবান বিজয়ী পাচ্ছেন ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা এয়ার টিকেটসহ ডিজনি সিঙ্গাপুরে প্রবেশের অমূল্য সেই টিকেট! তাহলে দেখে নেওয়া যাক কী কী করলে দেখা পাওয়া যাবে সেই স্বপ্নের ডিজনিল্যান্ডের?

ধাপ ১ – অংশগ্রহণে ইচ্ছুক প্রতিযোগীকে প্রথমে গুগল প্লে-স্টোর থেকে “ইন্সট্যাক্স শেয়ার (https://goo.gl/whVXIu)” অ্যাপটি ডাউনলোড করে তাঁর ফোনে ইনস্টল করতে হবে।

ধাপ ২ – স্মার্টফোন দিয়ে তোলা ন্যূনতম ৫টি ছবির একটি অ্যালবাম বানাতে হবে এমনভাবে যেনো অ্যালবামের ছবিগুলো আপনার জীবনের বা অন্য কোন গল্প বলে। অর্থাৎ অ্যালবামের ছবিগুলো দিয়েই আপনাকে গল্প বলতে হবে; আপনার জীবনের বা অন্যান্য কোন ঘটনা বা গল্পকে কেন্দ্র করে হতে পারে এই ছবিগুলো।

ধাপ ৩ – এরপর এই ৫টি ছবি দিয়ে বানানো গল্পটির একটি সুন্দর নাম দিতে হবে।

ধাপ ৪ – অ্যালবামের ছবিগুলো ঢাকায় বিভিন্ন জায়গায় বানানো Instax এর “কিয়স্ক পয়েন্ট” (Kiosk Point)-এ প্রিন্ট করাতে হবে।

ধাপ ৫ – Kiosk Point এ ছবিগুলো প্রিন্ট করানোর পর আপনাকে একটা ফ্রেম বা ছবির বইয়ের মতন দেওয়া হবে। অবশ্য আপনি চাইলে নিজের পছন্দের ফ্রেমও ব্যবহার করতে পারেন।

ধাপ ৬ – নিজের নাম, আপনার গল্পের নাম, ফোন নাম্বার ও ই-মেইল ঠিকানা দিয়ে অ্যালবামটির একটি ছবি ইনবক্স করুন ফুজি ইন্সট্যাক্স বাংলাদেশের ফেইসবুক পেইজে (https://www.facebook.com/InstaxBD)। তারা তখন তাদের পেইজে আপনার অ্যালবামটি পোস্ট করবে #MyInstaxStory হ্যাশট্যাগ দিয়ে।

ধাপ ৭ – অ্যালবামটি নিজে শেয়ার করুন, আর শেয়ার করতে বলুন আপনার বন্ধুদেরও! কেননা, যার অ্যালবাম সবচেয়ে বেশীবার শেয়ার করা হবে, সে-ই হবে সৌভাগ্যবান বিজয়ী – পাবে ডিজনি সিঙ্গাপুর যাওয়ার অনন্য সুযোগ!

অন্যান্য বিজয়ীদের জন্যেও থাকছে চমৎকার পুরষ্কার – ফুজি ইন্সট্যাক্স ক্যামেরা ও আকর্ষণীয় রংবেরঙের সব টি-শার্ট!
ঝটপট অ্যাপ ইনস্টল করে ছবি তুলে প্রিন্ট করে অ্যালবাম বানিয়ে ঘুরে আসতে পারবেন স্বপ্নের সেই ডিজনি সিঙ্গাপুর! তাহলে আর দেরি কেনো?
(*শর্ত প্রযোজ্য)

Advertisements
Loading...