মাত্র ২৬টি আঙুরের মূল্য ৬ লাখ ৩৯ হাজার টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনলে যে কারও কাছেই আজগুবি বলেই মনে হবে। কারণ মাত্র ২৬টি আঙুরের মূল্য ৬ লাখ ৩৯ হাজার টাকা! কিন্তু ঘটনাটি আসলেও সত্যি।

grapes

এমন কথা শুনলে যে কারও কাছেই আজগুবি বলেই মনে হবে। কারণ মাত্র ২৬টি আঙুরের মূল্য ৬ লাখ ৩৯ হাজার টাকা! কিন্তু ঘটনাটি আসলেও সত্যি। প্রতিদিন বিশ্বে কতরকমের রেকর্ডরই অংশ এটি। একগুচ্ছ আঙুর যেখানে রয়েছে মাত্র ২৬টি আঙুর। যার দাম ১০ লাখ ইয়েন বা ৮ হাজার ২০০ ডলার। বাংলাদেশী টাকায় ৬ লাখ ৩৯ হাজার টাকা।

আসলে টাকা যাদের রয়েছে তাদের দাম নিয়ে কোনো মাথাব্যথা নেই। বিশেষে করে ফল-ফুলরি নিয়ে জাপানিদের ভাবনার সময় কোথায়। তবে মৌসুমের প্রথম নিলামে ফলের দাম নিয়ে সবসময় একটু চমক থাকেও। এবারও তাই ঘটেছে। ২৬টি ‘রুবি রোমান’ আঙুরের নিলামের সময় দাম উঠেছে ৬ লাখ ৩৯ হাজার টাকা। জানা যায়, টোকিও হতে ৩শ’ কিলোমিটার দূরের কানাজাওয়া এলাকায় এই নিলাম অনুষ্ঠিত হয়।

নিলামের গত বছরের রেকর্ড ছিল সাড়ে ৫ লাখ ইয়েন। কিন্তু এবার একলাফে ১০ লাখ ইয়েন। নিলামে বিক্রি হওয়া প্রতিটি ফলের ওজন ছিল মাত্র ২০ গ্রাম।

উল্লেখ্য, কিছুদিন আগে জাপানের উত্তরাঞ্চলের এক শহরে এক জোড়া ইউবারি তরমুজ বিক্রি হয় ১৫ লাখ ইয়েনে। এর একটিই রহস্য তা হলো মৌসুমের প্রথম ফল বেশি দামে নিলামে কিনে জাতীয় দৈনিকের হেডলাইন হওয়ার চেষ্টা!

Advertisements
Loading...