জেল থেকে পালানো মেক্সিকোর এক মাদক সম্রাটের কাহিনী! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জেল থেকে পালানো মেক্সিকোর এক মাদক সম্রাট হোয়াকিন গুজমানের কাহিনী আজ আপনাদের সামনে তুলে ধরা হবে।

prison

যাকে জেল হাজতেও ধরে রাখা যায় না, সেই মেক্সিকোর মাদক সম্রাটখ্যাত হোয়াকিন গুজমানের জেল পলায়নের আগ মুহূর্তের একটি এক্সক্লুসিভ ভিডিও প্রকাশ করেছে মেক্সিকো সরকার।

prison-2

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বিশেষ নজরদারির ওই ক্যামেরায় ধারণকৃত ভিডিওতে দেখা যায় যে, একবার কারাকক্ষের গোসলখানায় ঢুকছেন, আবার বের হয়ে এসে বিছানায় বসছেন গুজমান। আবার গোসলখানার দেওয়ালের পেছনে গিয়ে নিচের দিকে উঁকি দিয়ে কিছু দেখছেন। এভাবে পাঁয়তারা করতে করতে সর্বশেষবার বিছানায় বসে পাদুকা পরিবর্তন করেন গুজমান। তারপর টাওয়ালটি গোসলখানার দেওয়ালের ওপর ঝুলিয়ে রেখে ভেতরে ঢুকে যান তিনি। এরপর তাকে আর দেখা যায়নি। এসব দৃশ্যগুলো ভিডিও করা থাকলেও যে গর্ত দিয়ে নেমে গুজমান সুড়ঙ্গ দিয়ে পালিয়েছেন সে গর্তটি ভিডিওতে দেখা যাচ্ছে না। গুজমানের পালানোর পর ওই সুড়ঙ্গের অবস্থানটিও তুলে ধরা হয়েছে আরেকটি ভিডিওতে। দেড় কিলোমিটার দৈর্ঘের ওই সুড়ঙ্গে রয়েছে মোটর সাইকেল চালানোর ব্যবস্থা। আলো-বাতাসেরও পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে সেখানে। আর এভাবে পালিয়েছেন মেক্সিকোর মাদক সম্রাট হোয়াকিন গুজমান।

উল্লেখ্য, ১৯৯৩ সালে গুয়েতেমালায় গ্রেফতার হয়ে ২০ বছরেরও বেশি সময় ধরে সাজা খাটছেন। ২০০১ সালে প্রথম লন্ড্রি বাস্কেটে করে জেল হতে পালিয়েছিলেন তিনি। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে দ্বিতীয়বারের মতো তাকে গ্রেফতার করা হয়। গুজমানের ওই গ্রেফতারকে মেক্সিকো সরকারের এক বিশেষ সাফল্য হিসেবে দেখা হয়ে থাকে।

দেখুন দুটি ভিডিও

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...