সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র ‘মুহাম্মাদ (সা.)’ মুক্তি পেতে যাচ্ছে শীঘ্রই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র ‘মুহাম্মাদ (সা.)’। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর মহা জীবন আলেখ্য নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্রটি।

Muhammad

শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র ‘মুহাম্মাদ (সা.)’। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এর মহা জীবন আলেখ্য নিয়ে নির্মিত হয়েছে এই চলচ্চিত্রটি। চলতি মাসেই ইরান এবং আন্তর্জাতিক অঙ্গনে মুক্তি পাবে এই চলচ্চিত্রটি। এটি পরিচালনা করেছেন ইরানের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি ।

Muhammad-2

রেডিও তেহরান-এর উদ্বৃত করে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, আগামী ২৬ আগস্ট নবীবংশের অষ্টম পুরুষ ইমাম রেজার জন্মবার্ষিকী উপলক্ষে ইরানে এই চলচ্চিত্রটি মুক্তি পাবে। কানাডার মন্ট্রিয়ল বিশ্ব চলচ্চিত্র উৎসবে ‘মুহাম্মদ (সা.)’ নামের এই চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে আগামী ২৭ আগস্ট।

Muhammad-3

জানা যায়, মহানবী (সা.) কে নিয়ে নির্মিত ট্রিলজি বা তিনখণ্ডের চলচ্চিত্রের এই প্রথম খণ্ডে তাঁর মক্কার জীবন আলেখ্য তুলে ধরা হয়েছে। ১৭১ মিনিটের এই চলচ্চিত্রটি নির্মাণ করতে ৫ বছর সময় লেগেছে। ইরানের সবচেয়ে ব্যয়বহুল এ ছবিটি নির্মাণে ৫৫ কোটি ডলার ব্যয় করা হয়েছে। মোহাম্মদ মাহদি হায়দারিয়ান প্রযোজিত এই ছবির চিত্র ধারণ করা হয় ইরান ও দক্ষিণ আফ্রিকার শহর বেলা-বেলা’তে।

Muhammad-4

উল্লেখ্য, এই চলচ্চিত্রটি নির্মাণে চলচ্চিত্র জগতের আন্তর্জাতিক পরিমণ্ডলে খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্বরা সহযোগিতা করেছেন। এতে কাজ করেছেন ইতালির সিনেমাটো গ্রাফার ভিত্তোরিও স্তোরারো, ইতালির ফিল্ম এডিটর রোবাতো পেরপিগানি, মার্কিন স্পেশাল এফেক্ট শিল্পী স্কট-ই অ্যান্ডারসন, ইতালির মেকআপ আর্টিস্ট গিয়ানেত্তো ডি-রোসি ও ভারতীয় প্রখ্যাত সুরকার এ আর রহমান। ইতিমধ্যে বিশ্বের অনেক দেশ ঐতিহাসিক এই চলচ্চিত্রটি কেনার ইচ্ছা ব্যক্ত করেছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...