বৃটেনে ‘সুখী’র যাত্রা শুরু: উদ্দেশ্য বাংলাদেশী মা ও শিশুদের স্বাস্থ্যসেবা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃটেনে নতুন একটি দাতব্য প্রতিষ্ঠান ‘সুখী’র যাত্রা শুরু হয়েছে। এই প্রতিষ্ঠানের উদ্দেশ্য বাংলাদেশী মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদান করা।

Britain sukhi start

বাংলাদেশের দরিদ্র মা ও শিশুদের সাহায্যের জন্য বৃটেনের অক্সফোর্ডে যাত্রা শুরু করেছে ‘সুখী’ নামে নতুন একটি দাতব্য প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটির লক্ষ্য তহবিল গঠন করা এবং জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টি।

গত রবিবার অক্সফোর্ডের ইস্ট অক্সফোর্ড কমিউনিটি সেন্টারে ১৫ সদস্যের স্বেচ্ছাসেবকের একটি দল প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু করেন। জানা যায়, প্রতিষ্ঠানটি প্রাথমিকভাবে বাংলাদেশে মা ও শিশুদের জন্য খাদ্য প্যাকেজ সরবরাহ করতে তহবিল গঠন করবে। প্রতিষ্ঠানটি ভবিষ্যতে বাংলাদেশীদের জন্য একটি অনাথআশ্রমও স্থাপন করতে চায়। এ উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছেন অক্সফোর্ডের কাউলি ভিত্তিক অক্সফোর্ড ইসলামিক ইনফরমেশন সেন্টারের পরিচালক ড. হোজ্জাত রামজি।

সংবাদ মাধ্যমকে ড. হোজ্জাত রামজি বলেন, সহায়তা করার জন্য সবার দায়িত্ব রয়েছে। কিন্তু খবরে বাংলাদেশের এ বিষয়গুলো আসে না। তবে অনেক বাংলাদেশী প্রচণ্ড কষ্টে রয়েছেন। আর তাদের দেখার কেও নেই। তিনি আরও বলেছেন, সুখী বাংলাদেশের অর্থই হলো খুশি বাংলাদেশ। শিশুরা যখন খুশি তখন তাদের মা’ও সুখী। আর মা যখন সুখী তখন পুরো পরিবারই সুখী। আমরা যদি কিছু জীবন বাঁচাতে পারি, তাহলে আমাদের দায়িত্ব পালন করা হবে। আমরা এই সংগঠনটির মাধ্যমে সেই চেষ্টায় করবো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...