মায়ের মৃত্যুর ৩ মাস পর সন্তানের জন্ম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মায়ের মৃত্যুর ৩ মাস পর সন্তানের জন্ম হলো! ইতালির মিলানে ঘটেছে এই অস্বাভাবিক ঘটনা। এমন খবরে হতবাক সবাই।

child

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ইতালির মিলানে ঘটে যাওয়া এই অস্বাভাবিক ঘটনা সম্প্রতি সংবাদ মাধ্যমের খবরে পরিণত হয়েছে। অবশ্য সন্তান জন্মদানকারী এই মা ৩ মাস ক্লিনিক্যালি ডেড ছিলেন। লাইফ সাপোর্টে তাকে বাঁচিয়ে রাখা হয়েছিল। ব্রেন হ্যামারেজ নিয়ে ৩ মাস আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তখন তিনি ছিলেন ছয় মাসের অন্তঃসত্ত্বা।

হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তার মস্তিষ্কের মৃত্যু হয় এবং চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে শরীরের অন্য অঙ্গ-প্রত্যঙ্গ ভালো থাকায় চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখেন। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

সম্প্রতি অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম হয় শিশুটির। চিকিৎসকরা বলেছেন, ‘এই ঘটনা আমাদের জন্য আনন্দের। তবে এই নারীর পরিবারের জন্য আমরা অনুতপ্ত।’

উল্লেখ্য, ইতিপূর্বে ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এমন একটি ঘটনা ঘটেছিল। সেসময় ডাকাতদের গুলিতে এক মহিলা নিহত হন। তখন তিনি ১৭ সপ্তাহের গর্ভবতী ছিলেন। সে সময় শিশুটিকে বাঁচিয়ে দিয়েছিলেন চিকিৎসকরা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...