৭০ বছর পর জমজ ভাইয়ের সন্ধান মিললো!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সময় কখন গড়িয়ে যায় তা বোঝা মুস্কিল। দেখতে দেখতে ৭০ বছর পার হয়েছে। কিন্তু তাতে কি ৭০ বছর পরও এক ব্যক্তি খুঁজে পেলো তার জমজ ভাইকে।

twin brother

হারিয়ে যাওয়ার পর প্রায় ৭০ বছর পার হয়েছে। সেই দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হারিয়ে যায় দুই জমজ ভাই। বর্তমানে তাদের দুইজনের বয়সই ৬৯ বছর। ১৯৪৫ সালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তাদের মাকে জার্মানির একটি বাধ্যতামূলক শ্রমশিবিরে আটকে রাখা হয়েছিল। সেখানেই জন্ম হয়েছিল তাদের।

তাদের মা অসুস্থ হওয়ার কারণে তিনি তাদেরকে দেখাশুনাও করতে পারতেন না। যে কারণে পোল্যান্ডের রেড ক্রসের সহায়তায় তাদের দুইজনকে নিয়ে যাওয়া হয়েছিল তাদের মায়ের দেশ পোল্যান্ডে। সেখানেই পৃথকভাবে লালিত পালিত হন তারা।

এই জমজ ভাই জর্জ স্ক্রিজিনেকি ও লুসিয়ান পোজনানস্কির মধ্যে একজন জানতো না যে অপরজন বেঁচে রয়েছে। ১৯৬০ সালে আমেরিকায় বাস করে আসা জর্জ তার ভাইকে খুঁজে বের করার চেষ্টা করেও ব্যর্থ হন।

সংবাদ মাধ্যম মিরর বলেছে, অবশেষে তার প্রচেষ্টা অলৈকিকভাবে সফল হয়। পুনরায় মিলিত হয় দুই ভাই। লুসিয়ান তার অনুভূতি জানাতে গিয়ে বলেন, ‘আমার হৃদয়ে সব সময় একটা অনুভূতি কাজ করতো। তা হলো, আমার একটা জমজ ভাই আছে।’

তারা জানিয়েছেন যে, ‘আমরা দুইজন একজন অপরজন সম্পর্কে তেমন কিছুই জানতাম না। কারণ আমরা যে পরিবারগুলোতে বেড়ে উঠেছি তারা আমাদেরকে এ সম্পর্কে কিছুই জানায়নি।’

তবে এখন তারা আবার মিলিত হতে পেরে খুব খুশি। শেষ বয়সে হলেও সহোদরের দেখা পেয়ে দুইজনই ভীষণ খুশি হয়েছেন বলে জানিয়েছেন সংবাদ মাধ্যমকে।

Advertisements
Loading...