এবার ডেটিং কোর্স চালু হচ্ছে বিশ্ববিদ্যালয়ে!

Young man proposing a woman at the park

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আধুনিকতা এখন কোন পর্যায়ে চলে আসছে তার প্রমাণ হলো ডেটিং কোর্স। সংবাদ মাধ্যমে শিরোনাম হলো এবার ডেটিং কোর্স চালু হচ্ছে বিশ্ববিদ্যালয়ে!

Young man proposing a woman at the park

বন্ধুত্ব করতে হবে কিভাবে তা হয়তো অনেকের জানা নেই। কীভাবে ডেটিং করবেন তাও হয়তো অনেকের অজানা। এই বিষয় এবার পড়ানো হবে চীনের তিয়ানজিন নামে একটি বিশ্ববিদ্যালয়ে। কিন্তু এই কোর্সটি বিশ্ববিদ্যালয় চালু করেনি। কোর্সটি চালু করছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরই একটি সংগঠন। এজন্য ক্লাস করতে হবে ৩২ ঘণ্টার মতো। এর মোট ক্রেডিট ২।

being launched at the University of dating-2

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ক্লাসে পড়ানো হবে এর থিয়োরি। সঙ্গে থাকছে প্র্যাকটিক্যাল ট্রেনিংও! মেলামেশার জন্য দরকারি সহবতও শেখানো হবে ওই ক্লাসে! এই কোর্সটিতে লিখিত এবং প্র্যাক্টিক্যাল দুই রকমেরই ক্লাস করানো হবে। শেখানো হবে সামাজিক সভ্যতা এবং ভদ্রতা।

being launched at the University of dating-3

চায়না ডেইলির এক খবরে কোর্স পরিচালকের বরাত দিয়ে জানানো হয়েছে, এই কোর্সে যারা ভর্তি হবে, তারা যদি ঠিকমতো ট্রেনিং নিয়ে বন্ধু বা বান্ধবী জোগাড় করতে পারেন ও সুসম্পর্ক গড়ে তুলতে পারেন কেবল তাদের দেওয়া হবে ফুল মার্কস, নইলে ফেল! আর তাই পাস করতে হলে ক্লাসের চর্চা ঠিকভাবে করতে হবে।

Advertisements
Loading...