‘নাইনটি থ্রি ডেইজ’ নামে চলচ্চিত্র ইবোলা আতঙ্ক নিয়ে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইবোলার কথা ভোলেনি কেও । সেই ইবোলা আতঙ্ক নিয়ে তৈরি হতে যাচ্ছে চলচ্চিত্র যার নাম দেওয়া হয়েছে ‘নাইনটি থ্রি ডেইজ’।

Ninety Days fear of Ebola in film

নাইজেরিয়াতে গতবছর ছড়িয়ে পড়ে ইবোলা ভাইরাস। যা পরবর্তীতে এক আতঙ্কে পরিণত হয়। আতঙ্ক ছড়িয়ে পড়ার পর নাইজেরিয়াতে কি অবস্থা হয়েছিল সেই মুহূর্তগুলো নিয়ে নির্মিত হতে যাচ্ছে একটি চলচ্চিত্র। ইবোলার আতঙ্ক ছড়িয়ে পড়ার পর এর প্রকোপ ঠেকাতে এক সাহসী ভূমিকা রাখেন সেখানকার চিকিৎসাকর্মীরা। মূলত সেই ঘটনা নিয়েই এই চলচ্চিত্রটির নাম দেওয়া হয়েছে ‘নাইনটি থ্রি ডেইজ’।

Ninety Days fear of Ebola in film-2

বিবিসর খবরে বলা হয়, নাইজেরিয়ার প্রতিভাবান কিছু শিল্পীকে নিয়ে এই চলচ্চিত্রটি তৈরি করতে যাচ্ছেন হলিউডের শিল্পী ড্যানি গ্লোভার। তিনিও এই চলচ্চিত্রটিতে অভিনয় করবেন।

সে সময় নাইজেরিয়ার জন্য এই ইবোলার কারণে ছিল একটা ভয়ংকর সময়। সেখানে ইবোলার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর সেটি দ্রুত ছড়িয়ে পড়ে। পরিস্থিতি এতোটায় খারাপ ছিল যে কেও সে সম্পর্কে কোনও ধারণাই পাবেন না। বিষয়টি নিয়ে বিশ্বজুড়ে ব্যাপকভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কিত দিনগুলোর একবছর পেরিয়ে গেছে। এই ঘটনা নিয়েই একটি চলচ্চিত্র তৈরি করা হচ্ছে।

Ninety Days fear of Ebola in film-3

ড্যানি গ্লোভার বলেছেন, গতবছর যখন আফ্রিকায় ইবোলা রোগটির সবচেয়ে বেশি প্রকোপ হয়, তখন আমেরিকানদের দেশে ফিরে যাওয়া নিয়ে যে ভীতিকর অবস্থা তৈরি হয়েছিল, তা নিয়েই মূলত নির্মিত হতে যাচ্ছে এই চলচ্চিত্রটি।

উল্লেখ্য, এটিই হবে হলিউডের শিল্পী ড্যানি গ্লোভারের অষ্টমবারের মতো আফ্রিকায় কোন চলচ্চিত্র নির্মাণ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...