অ্যানড্রয়েড সিস্টেমে ল্যাপটপ: দাম মাত্র ১১,৮৩৫ টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার মাত্র ১১,৮৩৫ টাকায় পাওয়া যাবে অত্যাধুনিক ল্যাপটপ! আর এই ল্যাপটপেই দুই অপারেটিং সিস্টেম উইন্ডোজ ও অ্যানড্রয়েড সিস্টেমে চলবে।

Android system laptop

ভারতের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডাটামিনি ই-কমার্স ওয়েবসাইট স্ন্যাপডিলের সঙ্গে যৌথ উদ্যোগে চলতি মাসেই ভারতের প্রযুক্তি বাজারে স্বল্পমুল্যের এই ল্যাপটপটি অবমুক্ত করতে যাচ্ছে।

১০ দশমিক এক ইঞ্চি ডিসপ্লের নতুন এই ল্যাপটপে ডিসপ্লের রেজুলেশন ১২৮০x ৮০০ পিক্সেল। এতে রয়েছে কোয়াড কোর মানের ইন্টেলের এটম জেড৩৭৩৫এফ মডেলের ১ দশমিক ৩৩ গিগাহার্জের প্রসেসর।

এই ল্যাপটপটিতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি বিল্ট ইন মেমোরি রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৩২ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো সম্ভব। এর সঙ্গে রয়েছে একটি কি-বোর্ডও।

ডাটামিনির এই ল্যাপটপটিতে রয়েছে রিয়ারে ৫ মেগা পিক্সেলের ক্যামেরা। ফ্রন্টে রয়েছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে সিম ব্যবহারেরও সুবিধাও রয়েছে। এই ল্যাপটপটিতে থ্রিজি নেটওয়ার্ক সমর্থন করে। ল্যাপটপটিতে ওয়াই-ফাই, ব্লু টুথ, মাইক্রো ইউএসবি ও মিনি এইচডিএমআই সংযোগের সুবিধাও থাকছে। লিথিয়াম আয়ন পলিমারের ৬৬০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের ব্যাটারি রয়েছে, যাতে অধিক সময় ব্যাকআপ দেওয়া যায়।

উৎপাদনকারী প্রতিষ্ঠান এই ল্যাপটপটি নিয়ে বেশ আশাবাদী। ভারতের ৫ হাজার শহরে এই ল্যাপটপটি পাওয়া যাবে। ভারতে এই ল্যাপটপের দাম ৯ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট এবং ট্যাক্স ছাড়া বাংলাদেশী টাকায় এটির দাম পড়বে ১১,৮৩৫ টাকা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...