কোলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত বাংলাদেশের ‘নাগরিক’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কোলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নাগরিক’। এই উৎসবে স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্যচিত্র বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে এই চলচ্চিত্রটি।

Kolkata Film Festival invited the Citizens

আগামী ১৪-২১ নভেম্বর পশ্চিম বাংলার কোলকাতায় ১২টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২১ তম কোলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই উৎসবে বিশ্বের ৬১টি দেশের ১৩৭ জন নির্মাতার ১৪৯টি চলচ্চিত্র দেখানো হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী খন্দকার মো: জাকির তার গ্রাজুয়েট ছবি হিসেবে নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নাগরিক’।

Kolkata Film Festival invited the Citizens-2

চলচ্চিত্রটির নির্মাতা জানিয়েছেন, ‘ছবিটির বিষয়বস্তু বাংলাদেশের সমকালীন রাজনৈতিক বাস্তবতা নিয়ে নির্মিত হয়েছে। তৃতীয় বিশ্বের দেশগুলোতে রাজনৈতিক অস্থিরতার সময় জনগণের ভয় ও আতঙ্কের চিত্র তুলে ধরা হয়েছে এই ছবিতে।’

জানা গেছে, আশীফ এন্তাজ রবির লেখা ছোটগল্প ‘ঘটনার আঁড়ালে অঘটনসমূহ’ অবলম্বনে ১৩ মিনিট ১৩ সেকেন্ড দৈর্ঘ্যের ‘নাগরিক’ চলচ্চিত্রে অভিনয় করেছেন- সুলতানা দিনা, কাজী ফয়সাল, শিহাব শাওন, সাদমান রিহান, জায়েদ জুলহাস, আহমেদ তাওকীর, শেখ জাহিদ আজিমসহ অনেকে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...