ব্যতিক্রমি এক হোটেল: প্রকৃতির ছোঁয়া যেখানে হাতের নাগালে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিলাসবহুল বিছানার উপর ছড়িয়ে থাকে তারাভরা আকাশের শামিয়ানা, সেই অসাধারণ অভিজ্ঞতার স্বাদ যেখানে হাতের নাগালে- এমন এক ব্যতিক্রমি হোটেলের কাহিনী রয়েছে আপনাদের জন্য।

hotel of exceptional

আমরা সবাই চাই বেড়াতে গিয়ে হোটেলের আরাম-আয়েশে থাকতে। আবার বিলাসবহুল বিছানার উপর যদি ছড়িয়ে থাকে তারাভরা আকাশের শামিয়ানা কিংবা সেই অসাধারণ অভিজ্ঞতার স্বাদ পেতে সকলেই উতলা হবেন, সেটি একটি স্বাভাবিক ব্যাপার।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা ভ্রমণের নেশায় মত্ত। পরিবারের সদস্যদের নিয়ে ভ্রমণে যাওয়া তাদের কাছে অত্যন্ত প্রিয় বিষয়। তাদের যখন কোনো ছুটি-ছাটা হয় তখন তারা আর ঘরবন্দি হয়ে থাকতে চান না। তারা ছুটে চলেন পাহাড়-নদী-মরুভূমি-জঙ্গল কিংবা সৈকতের নিভৃত ঠিকানায়। বেড়াতে গেলে তাইতো যাতায়াতের ব্যবস্থাসহ যাবতীয় তথ্য আগাম সংগ্রহ করতে হয়।

তবে ই-কমার্সের হাত ধরে সাম্প্রতিক সময়ে হোটেল ভাড়ায় বড়সড় ছাড়ও মিলছে। আবার মিলছে ব্যতিক্রমি হোটেলও। এমনই একটি হোটেলের কাহিনী রয়েছে আজ।

আমাদের দেশের বাইরে যেমন ইতালির পার্বত্য লম্বার্ডি অঞ্চলে অসামান্য প্রাকৃতিক সৌন্দর্যের পশরা সাজিয়েছে ছবির মতো একাধিক পর্যটনকেন্দ্র। পাহাড়ের ঢালে কিংবা গভীর উপত্যকার মধ্যে একের পর এক বিলাসবহুল রিসর্টের সারি- সে এক অন্যরকম দুনিয়া। এদের মধ্যে অন্যতম হলো ল’আলবেরেতা রিসর্টস। দুর্ধর্ষ লোকেশন, অতিথিরা যাতে নির্ভেজাল প্রাকৃতিক নিসর্গ উপভোগ করতে পারেন, সেজন্য রিসর্টটি নির্মাণ করার সময় অভিনব স্থাপত্য পরিকল্পনা গ্রহণ করা হয়।

# এই রিসর্টস-এ রয়েছে পাঁচতারা ক্যাব্রিওলেট স্যুইট
# সেখানে নরম গদিমোড়া বিছানা
# ইচ্ছে করলে মাথার উপর নক্ষত্রখচিত আকাশও দেখতে পাবেন।

স্যুইটের বেডরুমে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক এই প্রযুক্তি। কেবল একটি বোতামে চাপ দিলেই শোয়ার ঘরের গোটা সিলিং তাৎক্ষণাত সরে যাবে। অতিথিরা চাইলেই সারারাত খোলা আকাশের নীচে এক প্রাকৃতিক পরিবেশে ঘুমোতে পারবেন!

প্রকৃতপক্ষে ল’আলবেরেতা রিসর্টস-এর প্রতিটি মুহূর্তই যেনো হয়ে উঠতে পারে চিরস্মরণীয়। খ্রিসমাস এবং নিউ ইয়ারে রিসর্টের পাতালঘরে আয়োজন করা হয় রংদার পার্টি। আন্ডারগ্রাউন্ড এই পাতালঘরে প্রাচীন সেলারে থাকে থাকে সাজানো রয়েছে বহু বছর ধরে সুরক্ষিত অমূল্য মদিরার পিপে। তাদের মধ্যে বসে প্রিয় বন্ধুর সঙ্গে পানাহারের অভিজ্ঞতাও নি:সন্দেহে অবিস্মরণীয় হয়ে থাকতে পারে। তাইতো এখানে দূর-দূরান্ত হতে আসেন বহু পর্যটক। উপভোগ করেন জীবনকে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...