ভারতে ৯৫ শতাংশ হিন্দু গরুর মাংস বিক্রির সঙ্গে জড়িত!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতে গরুর মাংস জবাই বা খাওয়া নিয়ে মাঝে মধ্যে ঘটে নানা ঘটনা। অথচ সেখানে ৯৫ শতাংশ হিন্দু গরুর মাংস বিক্রির সঙ্গে জড়িত!

sale of beef

টাইমস অফ ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, দিল্লি হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি রাজেন্দ্র শেখর বলেছেন, ‘ভারতে গরুর মাংস ব্যবসা মুসলমানদের চেয়ে হিন্দুরাই অনেক বেশি করেন। তিনি বলেছেন, গরুর মাংস ব্যবসায়ীদের মধ্যে ৯৫ শতাংশই হিন্দু।

গত শুক্রবার ইসলামি মৌলবাদ এবং বৈশ্বিক নিরাপত্তা বিষয়ক ৩ দিনের এক সম্মেলনে একথা বলেছেন বিচারপতি শেখর। সম্মেলনে ভারতের পাশপাশি বাংলাদেশ, কানাডা, আফগানিস্তানসহ অন্যান্য দেশের স্কলার এবং প্রতিনিধিরাও অংশগ্রহণ করেন।

ওই অনুষ্ঠানে বিচাপতি শেখর বলেন যে, ‘গরুর মাংস ব্যবসায়ীদের প্রায় ৯৫ শতাংশই হিন্দু। অথচ গরুর মাংস খাওয়ার অপরাধে দারদিতে একজন মুসলিমকে নির্মমভাবে হত্যা করা হলো। এটা মানব এবং মানবতার মৃত্যু। খাদ্যাভাসের সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই, থাকতে পারে না। এমনকি আমিও গরুর মাংস খেতে পারি।’

উল্লেখ্য, ভারতের সম্প্রতি কয়েকজন এমপির বিরুদ্ধেও গরুর মাংস ব্যবসার সঙ্গে তারা জড়িত থাকার অভিযোগ ওঠে। এই প্রসঙ্গ উল্লেখ করে রাজেন্দ্র শেখর আরও বলেন, ‘আইন প্রণেতারা যেখানে গরুর মাংস ব্যবসার সঙ্গে জড়িত থাকে, সেখানে ডানপনি’দের দ্বারা কেনো মাত্র একটি জনগোষ্ঠীকে টার্গেট করা হবে।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...