বিশ্বের সবচেয়ে লম্বা চিঠি লিখে রেকর্ড করলেন এক ব্যক্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে লম্বা চিঠি লিখে রেকর্ড করলেন এক ব্যক্তি! তুরস্কের প্রধানমন্ত্রী আহমেদ দাউদওউলুর কাছে ১৩৬ মিটার লম্বা এই চিঠি লিখে গিনেজ বুকে নাম লেখাতে চলেছেন এক ব্যক্তি।

letter to one of world's tallest record

বিশ্বের সবচেয়ে লম্বা এই চিঠি যিনি লিখেছেন তিনি উনাল বেনলিআলপ নামের এক তুর্কি নাগরিক। তুরস্কের প্রধানমন্ত্রী আহমেদ দাউদওউলুর কাছে ১৩৬ মিটার লম্বা চিঠি লিখে গিনেজ বুকে নাম লেখাতে চলেছেন ওই ব্যক্তি।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, দেশের পুলিশ সদস্যদের নানা সমস্যা সম্ভাবনা ও প্রতিকার চেয়ে লেখা চিঠির লেখক উনাল বেনলিআলপ একজন অবসরপ্রাপ্ত নাবিক। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কাছে পৌছানোর উদ্দেশ্যে চিঠির মূল কপিটি ইজমির শহরে প্রধানমন্ত্রী শাখা দপ্তরে দাখিল করা হয়েছে। ৪৩০ পাতার জোড়া লাগানো চিঠিটি অল্প কিছু দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর হাতে পৌছাবে বলে জানানো হয়েছে।

তথ্যপ্রযুক্তির এ যুগে চিঠি লেখাটা বেনলিআলপের কাছে এটিই প্রথম নয়। ২ বছর পূর্বে আরও একবার উনাল পুলিশ নিয়ে ২১৫ পাতার একটি বিশাল চিঠি লিখেছিলেন রাষ্ট্রপতি এরদোগান বরাবরে। যে চিঠির দৈর্ঘ্য ছিলো ৭৫ মিটার। এবার নিজের রেকর্ড ভাঙ্গার সঙ্গে সঙ্গে গিনেজ বুকেও নিজের নাম লেখাতে চলেছেন উনাল বেনলিআলপ।

উল্লেখ্য, প্রাপ্ত এক গবেষণায় জানা যায়, তুরস্কের মানুষের গড় আয়ু ৫৬.৯ বছর। অথচ পুলিশ প্রশাসনে চাকরিরতদের বয়সের গড় সাধারণ মানুষের চেয়ে ১৯ বছর কম।

Advertisements
Loading...