২০১৫: চলতি বছর নতুন খোঁজা বিষয়গুলো মধ্যে শীর্ষে কোনটি?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলতি বছর ২০১৫ সালে নতুন খোঁজা বিষয়গুলো মধ্যে শীর্ষে কোনটি রয়েছে তার কনটেন্ট প্রকাশ করেছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট।

Which of this year to look at facts

২০১৫ সালের অনলাইন মাধ্যমগুলোর হিসাব-নিকাশ শুরু হয়ে গেছে। কোন বিষয়গুলো এ বছর সবচেয়ে আলোচিত ছিল তা নিয়েই চলছে চুলচেরা হিসাব। বলা হয়েছে, অনলাইন ছবি শেয়ারিং সাইট ইন্সটাগ্রামে এ বছর সবচেয়ে বেশি হ্যাশট্যাগ দেওয়া শব্দ হলো ‘ভালোবাসা’ (#Love)। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ঝুঁকছে সকলেই, আর প্রযুক্তি বিষয়টি অনেকের কাছেই খটমটে ঠেকলেও সেখানেও এখন বেশ জোরেসোরেই পাওয়া যাচ্ছে এই ‘ভালোবাসা’র ছোঁয়া!

সংবাদমাধ্যম সিএনএন বলেছে, এখন পর্যন্ত বছর শেষের জরিপ প্রকাশ করেনি মাইক্রোব্লগিং সাইট টুইটার, তবে এখানেও সবচেয়ে বেশি ব্যবহৃত হ্যাশট্যাগে রয়েছে ‘ভালোবাসা’র ছোঁয়া।

‘ভালোবাসার জয়’ (#LoveWins), টুইটারে এই বছর এমন হ্যাশট্যাগের সংখ্যা ৬২ লাখ।
এই বছর ২৬ জুন সমকামীদের বিয়েতে বৈধতার রায় দেয় মার্কিন সুপ্রিম কোর্ট। আর সেটি উদযাপনেই ভালোবাসার এমন ব্যবহার বলে মনে করে হচ্ছে।

অপরদিকে বৃহস্পতিবার নিজেদের সার্চ ইঞ্জিন বিংয়ে সবচেয়ে বেশি খোঁজা কনটেন্ট প্রকাশ করেছে বিশ্বখ্যাত প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। চলতি বছর নতুন খোঁজা বিষয়গুলো মধ্যে শীর্ষে রয়েছে:

# প্যারিসের সন্ত্রাসী হামলা
# ইউরোপে শরণার্থীদের আবাসন সংকট
# নেপালের ভূমিকম্প।

সেই সঙ্গে শীর্ষ তালিকা হতে বাদ যায়নি:

# জার্মানউইংস এয়ারলাইনের বিমান দূর্ঘটনা
# ক্যালিফোর্নিয়ার খরা
# অ্যাশলি ম্যাডিসন হ্যাকের ঘটনা।

Advertisements
Loading...