দুবাইয়ে মরুর বুকে এক প্রজাপতি বাগানের গল্প! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুবাইয়ে ধু ধু মরুর বুকে গড়ে উঠেছে এক প্রজাপতি বাগান। মরুভূমির উত্তপ্ত পরিবেশে যেখানে প্রাণীর সাধারণভাবে বেঁচে থাকাই কঠিন, সেখানে গড়ে উঠেছে প্রজাপতির এক কৃত্রিম বাগান!

A butterfly garden in heart of desert in Dubai

মরুভূমির উত্তপ্ত পরিবেশে যেখানে প্রাণীর বেঁচে থাকাই কঠিন ব্যাপার, সেখানে ৫০ ডিগ্রিরও বেশি তাপমাত্রা উপেক্ষা করে বিনোদনের জন্য গড়ে তোলা হয়েছে এক প্রজাপতির বাগান। আজ আপনাদের জন্য রয়েছে সেই প্রজাপতি বাগানের গল্প।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আবর আমিরাতের পর্যটন নগরী দুবাইতে গড়ে ওঠা এই প্রজাপতির বাগানে দেখা মিলবে হরেক রকমের প্রজাপতি। বিশ্বের নানা প্রান্ত হতে আসা দর্শনার্থীরা সুযোগ পেলেই চলে আসেন এই প্রজাপতির বাগানে।

A butterfly garden in heart of desert in Dubai-2

হেজায মরু প্রান্তরে রংবে রংয়ের প্রজাপতির উড়াউড়ি। মরুভূমির বৈরী পরিবেশে কৃত্রিমভাবে গড়ে তোলা এই প্রজাপতির বাগানে দেখা যাবে বিশ্বের অসংখ্য বিরল প্রজাতির প্রজাপতি।

যমুনা টিভির এক খবরে বলা হয়, দুবাই বাটারফ্লাই গার্ডেনে পর্যটক আকর্ষণ করতে আরব আমিরাতের শাসক হতে শুরু করে অনেকের ছবি বানানো হয়েছে কৃত্রিম প্রজাপতি দিয়ে। মরুর বুকে মনমুগ্ধকর এক প্রাকৃতিক সোন্দর্য ভরা এই বাগান দেখে মুগ্ধ হচ্ছেন দর্শনার্থীরা। প্রাথমিকভাবে শখের বসে এ বাগান তৈরির পরিকল্পনা করলেও বর্তমানে বাণিজ্যিক রূপ দেওয়া হয়েছে এই প্রজাপতির বাগানটিকে। বিশ্বের নানা প্রান্ত হতে সংগ্রহ করা দুর্লভ প্রজাতি স্থান পেয়েছেে এখানে।

A butterfly garden in heart of desert in Dubai-3

দুবাই বাটারফ্লাই গার্ডেন এমডি প্রকৌশলী আবদেল নাছের ইয়াছিন বলেছেন, এশিয়া, আফ্রিকা হতে শুরু করে বিশ্বের বিভিন্ন প্রান্তের ৩০ প্রজাতির প্রজাপাতি রয়েছে এই বাগানে। দুবাই ল্যান্ডের দক্ষিণ আলবার্স এলাকায় অবস্থিত এই প্রজাপতির বাগানটি সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকে। প্রতিদিন বহু দর্শনার্থীরা আসেন এখানে নানা ধরনের রং বে রংয়ের প্রজাপতি দেখতে।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...