কারিগরি ত্রুটি দেখা দিয়েছে ‘হোভারবোর্ড’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কারিগরি ত্রুটি দেখা দিয়েছে ‘হোভারবোর্ড’! নিরাপদ নয় এমন হোভারবোর্ডগুলো ফেলে দিয়ে মূল্য ফেরত নেওয়ার জন্য গ্রাহকদের বলেছে শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট অ্যামাজন।

Technical error hobar bord

প্রযুক্তিবিষয়ক সাইট ওয়্যার্ড ডটকম-এর উদ্বৃত করে সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের নীতিমালা অনুযায়ী মানসম্মত নয়- এমন চার্জিং প্লাগ রয়েছে যে হোভারবোর্ডগুলোর, সেগুলো কাছের রিসাইক্লিং সেন্টারে পৌঁছে দেওয়ার জন্য পরামর্শ দিয়েছে অ্যামাজন। আর ক্রেতাদের হোভারবোর্ডগুলোর মূল্য তিন দিনের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ফেরত দেওয়া হবে বলেও জানিয়েছে অ্যামাজন। ক্রেতাদের এই পরামর্শ দিয়ে একাধিক ই-মেইল পাঠিয়ে অ্যামাজন।

Technical error hobar bord-2

জানা যায়, সম্প্রতি কারিগরি ত্রুটির কারণে হোভারবোর্ড চার্জ দেওয়ার সময় আগুন ধরে যাওয়ার ঘটনার সূত্র ধরে সতর্কবার্তা জারি করে যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। লন্ডন ফায়ার সার্ভিস বলেছে, হোভারবোর্ড থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে একাধিকবার। নভেম্বর মাসেই ১৫ হাজার হোভারবোর্ড জব্দ করেছিল যুক্তরাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, হোভারবোর্ডগুলো নিয়ে ক্রেতাদের ভোগান্তির জন্য ক্ষমাও চেয়েছে অ্যামাজন। ক্রেতাদের নিরাপত্তাই তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে দাবি প্রতিষ্ঠানটির।

Technical error hobar bord-3

উল্লেখ্য, সম্প্রতি আগুন ধরে যাওয়ার মতো কিছু দুর্ঘটনার কারণে নিজস্ব সাইটে হোভারবোর্ড বিক্রি বন্ধ করে দিয়েছে অ্যামাজন। হোভারবোর্ড নির্মাতা প্রতিটি ব্র্যান্ডের পণ্য ক্রেতাদের জন্য পুরোপুরি নিরাপদ প্রমাণ না হওয়া পর্যন্ত হোভারবোর্ডগুলো বিক্রি করবে না অ্যামাজন- এমন কথা জানিয়েছে তারা।

Advertisements
Loading...