জুকারবার্গ ১ হাজার ব্যবহারকারীকে সম্পদের ১০ শতাংশ দেবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়ে দেখা দিয়েছে একটি খবর। আর খবরটি হলো জুকারবার্গ ১ হাজার ব্যবহারকারীকে সম্পদের ১০ শতাংশ দেবেন? আসলেও কি তাই?

Zuckerberg & 10 percent of the resources

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ফেসবুকের লক্ষ-কোটি ব্যবহারকারীর মধ্যেহতে ভাগ্যবান হবেন যেকোনো ১ হাজার জন। আর এই ভাগ্যবান প্রত্যেককে ৪.৫ মিলিয়ন ডলার করে দেবেন মার্ক জুকারবার্গ। এর জন্যে নাকি বিশেষ একটি পোস্ট প্রচুর পরিমাণে শেয়ার করতে হবে। এমনই খবর ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। তবে তা নাকি আবার পুরোপুরি গুজব বলে জানিয়েছে টেলিগ্রাফের এক প্রতিবেদন।

তাতে বলা হয় যে, ‘তুথ্যাঙ্ক ইউ, মার্ক জুকারবার্গ’ মেসেজটি শেয়ার করতে হবে। যে যতো বেশি শেয়ার করবে তার ভাগ্য নাকি ততো খুলবে। যারা শেয়ার করবেন তাদের মধ্যে ১০০০ জনকে জুকারবার্গ তার ৪৫ বিলিয়ন ডলার সম্পদের ১০ শতাংশ দিয়ে দেবেন- এমন খবর রটে।

সাধারণতভাবে ইন্টারনেটে যেসব গুজব ছড়ায় তা ইমেইল চেইনের মাধ্যমে। এতে তেমন কোনো ফরমেট না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এটি নাকি ফেসবুকের পূর্বেকার নানা স্ক্যামের মতো বিষয়ও এটা নয়। সম্প্রতি সন্তান হওয়ার পর জুকারবার্গ এবং তার স্ত্রী প্রিসিলা তাদের সম্পদের ৯৯ শতাংশ মানব কল্যাণে দান করার ঘোষণা দেন। এই ঘটনা গুজব রটানোর পেছনেও সেটি বেশ রসদ জোগায়।

ক্রিসমাসের সপ্তাহে সবার আনন্দ যখন তুঙ্গে, ঠিক তখনই এমন একটি গুজবটি রটে গেলো। তবে আসল কথা হলো, মার্ক জুকারবার্গ এবং প্রিসিলা তাদের বিপুল সম্পত্তির প্রায় পুরোটাই মানবজাতির কল্যাণে দিয়ে দিচ্ছেন ঠিকই, তবে এই মেসেজ ছড়িয়ে দেওয়ার কারণে ১০ শতাংশ যে দিচ্ছেন না সেটি নিশ্চিতভাবেই বলা যায়।

Advertisements
Loading...