ব্রেকিং: বাংলাদেশসহ মুসলিম উম্মার শান্তি কামনায় কিছুক্ষণের মধ্যে মোনাজাত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশসহ মুসলিম উম্মার শান্তি কামনায় কিছুক্ষণের মধ্যে বিশ্ব ইজতেমারয় দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে টঙ্গীর তুরাগ তীর।

World Muslim Congregation

এদিকে এই বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ফজরের নামাজের পর হতে শুরু হয়েছে রাজধানী ঢাকা ও আশে পাশের এলাকাগুলো হতে হাজার হাজার মানুষের ঢল। যানবাহন বন্ধ থাকায় পায়ে হেঁটে হাজার হাজার মানুষ মোনাজাতে অংশ নেওয়ার জন্য উপস্থিত হচ্ছেন ইজতেমা স্থলে। মহান রাব্বুল আলামিনের নৈকট্য এবং রহমত পাওয়ার আশায় মোনাজাতে অংশ নিতে হাজির হচ্ছেন সবাই।

এদিকে ইজতেমায় মোনাজাতে অংশ গ্রহণের জন্য বিশেষ ৪টি ট্রেনসহ ১০১টি ট্রেনের স্টপেজ দেওয়া হয়েছে টঙ্গী রেলওয়ে স্টেশনে। এদিকে আজ মোনাজাতের কথা বিবেচনা করে টঙ্গী অভিমুখে সকল সড়ক পথে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। রাজধানী হতে ময়মনসিংহ যাওয়ার জন্য বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

কিছুক্ষণের মধ্যে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। যারা স্বশরীরে উপস্থিত হতে পারবেন না তারা টিভি চ্যানেলের মাধ্যমে ঘরে বসেই সরাসরি প্রচারিত মোনাজাতে অংশ নিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামিনের নৈকট্য প্রার্থনা করবেন।

উল্লেখ্য, গত সপ্তাহের শুক্রবার শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। যার আখেরী মোনাজাত হয় গত রবিবার। গতপরশু শুক্রবার শুরু হওয়া দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত আজ রবিবার অনুষ্ঠিত হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...