একটি দ্বীপের ভাড়া ৬০ হাজার ডলার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি বহু টাকা খরচ করে দ্বীপে বেড়াতে যান। অথচ মাত্র ৬০ হাজার ডলার খরচ করলে আপনি পুরো একটি দ্বীপ ভাড়া নিতে পারবেন! আর তখন ইচ্ছে মতো সময় কাটাতে পারবেন আপনি।

Renting an island of 60 thousand dollars

এই দ্বীপটির নাম ‘প্যারাডাইস’। পুরো দ্বীপটি ভাড়া নিতে আপনাকে খরচ করতে হবে মাত্র ৬০ হাজার মার্কিন ডলার। ফিলিপিন্সের ৭ হাজার দ্বীপের মধ্যে এই আরারিয়া দ্বীপটি বিশেষভাবে সমাদৃত পর্যটকদের নিকট। প্রাইভেট পার্টি করার জন্য এর থেকে ভালো জায়গা হতে পারে না।

এখন প্রশ্ন আসতে পারে এখানে যাবেন কীভাবে? প্রথমে ম্যানিলা হতে এক ঘণ্টা যেতে হবে প্লেনে। এরপর সড়ক পথে আরও এক ঘণ্টা। তারপর ‘মায়া মায়া’ নামে দ্বীপেরই বিলাসবহুল লঞ্চে করে পৌঁছে যাবেন এই দ্বীপটিতে।

Renting an island of 60 thousand dollars-3

এখানে থাকার জন্য বিচ কটেজ হতে শুরু করে জঙ্গল রিসর্ট সবই পাবেন। এরপর যদি কোনও বিশেষ আবদার থাকে, যেমন কোনও পছন্দের শ্যাম্পেন কিংবা যোগ ইন্সট্রাক্টার নিমেষে সবই হাজির হয়ে যাবে আপনার সম্মুখে।

সংবাদ মাধ্যমের এক খবরে বলা হয়, এক ব্রিটিশ দম্পতি চার্লি ও ক্যারি ম্যাকুলোকের প্রচেষ্টায় আরারিয়া বর্তমানে পর্যটন ম্যাপে একটি অন্যতম প্রধান আকর্যণ হয়ে দাঁড়িয়েছে। দূর-দূরান্ত থেকে বুহ পর্যটক আসেন এখানে। তারা অভিভূত হন এখানকার প্রাকৃতিক পরিবেশ দেখে। বিশ্ব পর্যটকদের কাছে এটি এক বিশেষ আকর্ষণ।

Advertisements
Loading...