এক বিয়ের পোশাকের দাম ২২০ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হয়তো আপনি কখনও শোনেননি যে বিয়ের পোশাকের দাম এতো টাকা হতে পারে। ঠিক তাই ঘটলো এবার। এক বিয়ের পোশাকের দাম ২২০ কোটি টাকা!

dress 220 crore

এতো বিশাল অংকের টাকা দিয়ে পোশাক বানানো হয়েছে বিয়ের জন্য। এমন ঘটনা ঘটেছে সৌদি আরবে। সৌদি অধিপতির মেয়ের বিয়ের খরচের বিলাসিতা যেকোনো মাত্রা ছাড়াবে, তা কেও কখনও ভাবেনি। দেশ-বিদেশের দামি অতিথিরা আসবেন, তাদের বিত্ত বৈভবটাওতো দেখাতে হবে। এ কারণেই বিয়ের পোশাকের দামটা একটু বেশিই হয়ে গেছে। মাত্র ২২০ কোটি টাকা!

ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়, এই বিয়ের খরচাপাতি আগা হতে গোড়া পর্যন্তই একটু ‘বেশি বেশেই’। শুনলে মাথা ঘুরপাক খাবে সবারই। যেখানে যাবেন, যেদিকে তাকাবেন কেবলই স্বর্ণের আবরণ, জিনিসপত্র সবই যেনো পারলে স্বর্ণে মোড়ানো হয়।

আর বিয়ের পোশাকটা একটু আলাদা তো হবেই। আর এই পোশাকে যে স্বর্ণের আবরণ ও প্রাচুর্য থাকবে, তা তো বলার অপেক্ষা রাখে না। হয়েছে ঠিক তেমনটাই, খরচে কার্পণ্য করেননি সৌদি রাজ আবদুল্লাহ। বিয়ের এই পোশাক বানাতে খরচ পড়েছে ৩০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি, যা বাংলাদেশী টাকায় মূল্যমান হলো প্রায় ২২০ কোটি টাকা!

এক কথায় বলা যায়, এটি এক রাজকীয় পোশাক! এর আকার-আকৃতি তো একটু বড় হবেই। ঐতিহ্যবাহী ছাঁটে বানানো এই পোশাক আকারে বেশ বড়ই। বর-কনের বসার জায়গার অনেকটাই দখল করে রেখেছে এই পোশাক। এতো দামি পোশাক সত্যিই আগে কখনও দেখা বা শোনাও যায়নি।

Advertisements
Loading...