‘ঢাকা অ্যাটাক’: ডিবি পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার চরিত্রে শুভ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিবি পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার চরিত্রে ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে অভিনয় করছেন আরেফিন শুভ। এমন একটি চরিত্রে অভিনয় করে তিনি বেশ রোমাঞ্চিত।

Dhaka attack

তিনি এমন মন্তব্য করেছেন যে, ‘এই ছবির কথা চিরকাল মনে থাকবে।’ কেনো মনে থাকবে? তার উত্তর হলো, ‘এই যে পরনে প্যান্টের সঙ্গে বেল্টটা দেখছেন, এটাও অরিজিনাল, পুলিশের। পোশাক-আশাক হতে শুরু করে পুলিশের গাড়ি, বেশির ভাগ লোকেশন; সবকিছুই আসল।’— এসব বলছিলেন ‘ঢাকা অ্যাটাক’ ছবির নায়ক আরিফিন শুভ।

শুধু এটুকু বলেই থামলেন না তিনি। শুভ জানালেন, এমনকি গোয়েন্দা অভিযানের দৃশ্যগুলো ধারণ করার সময় পুলিশের আসল অস্ত্রশস্ত্র এবং ওয়াকিটকি ব্যবহার করা হচ্ছে। যদিও এসব অস্ত্রগুলোতে কোনো গোলাবারুদ ছিল না।

‘ঢাকা অ্যাটাক’ সিনেমাতে ডিবি পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার চরিত্রে অভিনয় করছেন আরেফিন শুভ। এটিতে তাঁর নাম আবিদ।

সম্প্রতি ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার শুটিং হচ্ছিল রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ের মিডিয়া সেন্টারে। সেখানে গিয়ে দেখা যায়, মিডিয়া সেন্টারের নিচতলার ব্রিফিং রুমটি বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলের সাংবাদিক এবং ক্যামেরায় ঠাসা।

সন্ত্রাসীরা নাশকতা করার আগেই সরকারের একটি চৌকস গোয়েন্দা দল একটি অভিযান চালিয়ে বেশ কিছু বোমা এবং বোমা তৈরি সরঞ্জাম উদ্ধার করে। বোমা উদ্ধারের এই অভিযান সম্পর্কে সাংবাদিকবৃন্দের ব্রিফিং করছেন ডিবি পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার আবিদ। এমন একটি দৃশ্য ধারণের প্রস্তুতি চলছিল সেখানে। তখনও ব্রিফিং মঞ্চে আসেননি আরেফিন শুভ। এগিয়ে গিয়ে মিডিয়া সেন্টারের দোতলায় গ্রিনরুমে পাওয়া গেলো শুভকে। শুটিংয়ের পূর্বে নিজের কস্টিউম ঠিক করে নিচ্ছেন শুভ। আবার ফাঁকে ফাঁকে পরিচালকের নিকট থেকে দৃশ্যের সংলাপগুলোও বুঝে নিচ্ছেন।

এরপর শুভও বেরিয়ে পড়লেন ব্রিফিং রুমের দিকে। যাওয়ার পথেই ছবিটি সম্পর্কে বেশ কিছু কথা বলেন তিনি।

শুভ বললেন, ‘আর বলবেন না, শুটিং করছি এবং আশ্চর্য হচ্ছি। শুটিংয়ে কোনো ডামি ব্যবহার হচ্ছে না বললেই চলে। শুটিংয়ের মধ্যদিয়ে গল্প এগিয়ে যাচ্ছে। আমার মনে হচ্ছে, রোমাঞ্চকর অভিজ্ঞতার মধ্যদিয়ে আমি হাঁটছি আমি।’

‘ঢাকা অ্যাটাক’ ছবিতে অন্যান্যের মধ্যে অভিনয় করছেন- আফজাল হোসেন, মাহিয়া মাহি, শতাব্দী ওয়াদুদ, এবি এম সুমন, নওশাবা প্রমুখ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...