রাশিয়ায় বাংলাদেশী বংশদ্ভূত আশ্চর্য জমজ শিল্পী [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সোভিয়েত রাশিয়ায় বাংলাদেশী বংশদ্ভূত আশ্চর্য জমজ শিল্পী সকলকে তাক লাগিয়ে দিয়েছে। এবার তারা এসেছেন বাংলাদেশে। এই দুই বোনের চিত্র প্রদশনী চলছে।

Twin Bangladeshi descent

জানা যায়, বাংলাদেশের সন্তান মনোয়ার হোসেন ২৭ বছর পূর্বে পাড়ি দেন সে সময়ের সোভিয়েত রাশিয়ায়। তিনি বিয়ে করেন মস্কোর আন্না গুনচারোভাকে। বিয়ের দুই বছর পর মনোয়ার এবং আন্নার কোল আলো করে জন্ম নেয় জমজ কন্যা- সাবিনা ও রুবিনা হোসেন। সেই জমজ মেয়ে নিজেদের চিত্রকলায় বিশ্ব মাতিয়ে এবার এসেছেন স্বদেশের মানুষের মন জয় করতে।

সাবিনা ও রুবিনা- অমিত প্রতিভাধর শিল্পী জমজ বোন। রাশিয়ার মস্কোতেই শিল্পশিক্ষা তাদের। ইতিমধ্যে সুপার রিয়েলিস্টিক চিত্রকর্মে পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতিও। দু’জনই সমান দক্ষ তেল, জল, চারকোলসহ চিত্রকলার প্রাথমিক সব স্থানে। তাদের কুইক ড্রয়িংই প্রমাণ দিলো রাশিয়া, স্পেন এবং যুক্তরাষ্ট্র হতে পাওয়া পুরস্কারগুলো এমনিতেই আসেনি।

সাবিনা ও রুবিনা সুপার রিয়েলিস্টিক কাজের সঙ্গে, পশ্চিমা ঘরানার শিল্পবিশ্বে নিজেদের প্রভাব অক্ষুন্ন রাখতে কাজ করে যাচ্ছেন। শিল্পকর্মের পরিকল্পনা করেন দু’জন একসঙ্গে, এমনও হয়েছে যে, একজনের শুরু করা কাজ শেষ করেছেন অন্যজন।

সেই প্রতিভাধর জমজ দু’বোন বিশ্ব মাতিয়ে, এবার দেশের মানুষের মন জয় করতে ছুটে এসেছেন। জাতীয় চিত্রশালায় তাদের প্রদর্শনী- ‘বাংলা নামে দেশ’, ১৩ ফেব্রুয়ারি তাদের শিল্পকর্মের উদ্বোধন করা হয়।

দেখুন জমজ শিল্পীর শিল্পকর্ম

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...