ভাসমান বিলাসবহুল এক বাড়ির গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ আপনাদের জন্য রয়েছে ভাসমান বিলাসবহুল এক বাড়ির গল্প। সাগরের মাঝে ভাসমান বাড়িতে বসবাসের সুযোগ করে দেওয়ার জন্য একটি ডিজাইন করেছেন সিঙ্গাপুরের স্থপতি মিত্র ম্যালকিউ।

story of a house floating luxury

আমরা জানি পৃথিবীতে স্থলভাগের চেয়েও দুই গুণ বেশি পানি রয়েছে। তবে এই পানির বেশিরভাগ রয়েছে বরফ আকারে। কিন্তু গ্রিন হাউজ ইফেক্টের কারণে এই পানি গলতে শুরু করেছে। বিজ্ঞানীরা ধারণা করছেন, ধীরে ধীরে পানির নিচে চলে যাবে পৃথিবীর অনেক দেশ। মূলত এসব বিষয়গুলো মাথায় রেখে সাগরের মধ্যে ভাসমান বাড়িতে বসবাসের সুযোগ করে দিতেই এমন একটি ডিজাইন করেছেন সিঙ্গাপুরের স্থপতি মিত্র ম্যালকিউ।

সংবাদ মাধ্যমকে বলেছেন, ইতিমধ্যে তিনি তার সকল পরিকল্পনা শেষ করে ফেলেছন। ম্যালকিউ বলেছেন যে, যারা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে খুব ভালবাসেন কিংবা নীরবে বিলাসবহুল দিন কাটাতে চান, কেবলমাত্র তাদের জন্যে এটি অত্যন্ত সহায়ক ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, ভাসমান এই বাড়িতে দুইটি বেডরুম, দুইটি বাথরুম, একটি রান্নাঘর ও ঘোরা-ফেরার জন্য থাকবে একটি রুম। কিন্তু ক্রেতাদের চাহিদা অনুযায়ী এটির আকারেরও পরিবর্তন করা সম্ভব।

এতে বলা হয়েছে, বিলাসবহুল এই বাড়িতে যারা বসবাস করবেন তারা ইচ্ছামত এক স্থান হতে অন্য স্থানে ঘুরেও বেড়াতে পারবেন। বিশেষ করে যারা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে খুব ভালবাসেন, তাদের জন্য এটি একটি বিশেষ সহায়ক হবে।

ম্যালকিউ বলেছেন, স্থলভাগের দূষিত বায়ু এবং যানযটমুক্ত হবে এই বাড়িটি। আবার এই বাড়িতে বসে সজিব বাতাসের নিঃস্বাস নেওয়া যাবে। অপরদিকে স্থলভাগের জনসংখ্যার ক্রমবর্ধমান চাপ কমাতেও এমন ধরনের বাড়ি ইতিবাচক ভূমিকা পালন করবে বলে মনে করেন সিঙ্গাপুরের এই স্থপতি মিত্র ম্যালকিউ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...