শিশুটির মুখ থেকে বের হলো আস্ত এক অক্টোপাস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অক্টোপাসের কথা আমরা অনেকেই জানি। বিশেষ করে বিশ্বকাপ ফুটবল খেলার সময় আলোচনায় চলে আসে এই অক্টোপাস। সেই অক্টোপাস বের করা হলো এক শিশু গলার ভেতর থেকে!

A whole octopus is out of his mouth

এমন কথা শুনলে যে কেও আশ্চর্য না হয়ে পারবেন না। কারণ অক্টোপাসের মতো এমন একটি প্রাণী শিশুর গলার মধ্যে কিভাবে যেতে পারে তা ভাববার বিষয়। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ওই শিশুটির গলার ভেতর অক্টোপাস চলে যাওয়ার কারণে দম নিতে না পেরে শিশুটি জ্ঞান হারিয়েছিল আগেই। তাই তার বাবা-মা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে গলার ভেতর আটকে থাকা অক্টোপাসটি দেখতে পেলেন। পরে একটি যন্ত্র দিয়ে টেনে বের করা হয় ওই অক্টোপাসটি!

এমন বিস্ময়কর ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের কানসাসে। তবে ওই শিশুটি এখন সুস্থ রয়েছে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, দুই ইঞ্চি ব্যাসের মাথাসহ অক্টোপাসটি শিশুর গলায় আটকে গিয়ে শ্বাস-প্রশ্বাসে বাধা সৃষ্টি করে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, শিশুটির মা জানিয়েছেন, বন্ধু ম্যাথু গ্যালাঘারের (৩৬) হেফাজতে ছেলেকে রেখে কাজে বের হন তার বাবা। রাতে বাড়ি ফিরে দেখতে পান যে, শিশুটি অজ্ঞান হয়ে পড়ে রয়েছে। তার মুখে মুখ ঠেকিয়ে কৃত্রিম প্রক্রিয়ায় শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক করার চেষ্টা করেন ম্যাথু। এতে কাজ না হওয়ায় পরে শিশুটিকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে নেওয়া হয়।

চিকিৎসকরা বলেছেন, ওই সময় শিশুটিকে হাসপাতালে না নেওয়া হলে তাকে বাঁচানো যেতো না। এ ছাড়া শিশুটির মুখমণ্ডলে একাধিক ক্ষতচিহ্নও রয়েছে। ঘটনাটি তদন্তে নেমে পুলিশ ম্যাথুকে জেরার পর গ্রেফতার করেছে। অক্টোপাসটি কী করে শিশুটির মুখের ভেতর চলে গেলো তাৎক্ষণিকভাবে অবশ্য তা জানা যায়নি। তবে এর পেছনে যে ম্যাথুর হাত রয়েছে তা বোঝা যাচ্ছে বলে পুলিশ মনে করছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...