শিক্ষার্থীদের মদ্যপানের ক্ষমতার পরীক্ষা: বহিষ্কার চীনা শিক্ষক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে মধ্যেই শোনা যায় শিক্ষকদের কিছু কাণ্ডকীর্তি। এবার শোনা গেলো এমনই একটি ঘটনার কথা। শিক্ষার্থীদের মদ্যপানের ক্ষমতার পরীক্ষা করায় বহিষ্কার হলেন এক চীনা শিক্ষক!

Students test power of alcohol

কোন শিক্ষার্থী কতো বেশি পড়াশোনা করছেন সে প্রতিযোগিতা নয়, চীনে সেদিন প্রতিযোগিতা হয়েছিল কে কতো মদ গিলতে পারে তা নিয়ে। এমনই এক প্রতিযোগিতার শুরু করেছিলেন চীনের এক শিক্ষক। আর যাই কোথায়? শেষ পর্যন্ত বহিষ্কার চীনের ওই শিক্ষক! কারণ হলো পরীক্ষায় যোগ দিয়ে ক্যাম্পাসে নেশায় টালমাটাল হয়ে পড়ে বহু শিক্ষার্থী।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, গু মিং নামে ওই শিক্ষক গুইঝাও প্রদেশের এক শিক্ষা প্রতিষ্ঠানে চিরাচরিত চিনা ওষুধ তৈরির পদ্ধতির প্রশিক্ষণ দিয়েছেন। নিজের অফিসেই তিনি শিক্ষার্থীদের মদ্যপানের ক্ষমতা যাচাই করেন তিনি।

এক শিক্ষার্থী চীনা সোস্যাল সাইট ওয়েইবো-য় পোস্ট করে বলেছেন, যারা পুরো এক গ্লাস মদ খেতে পারবে, তারা পাবে ১০০ মানের পুরো নম্বর। যারা আধ গ্লাস পান করবে, তারা পাবে ৯০ নম্বর। আর যারা এক চুমুক খাবে, তারা পাবে ৬০ নম্বর। যারা একেবারেই মদ্যপান করে না, বা করতে পারবে না, তারা ফেল। এমনই ছিল ওই শিক্ষকের মাপকাঠি!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...