এক বাড়ির সব আসবাবপত্রই স্বর্ণ দিয়ে তৈরি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কথায় বলে ‘টাকা থাকলে বাঘের চোখও মেলে’। দাম যতোই হোক যার টাকা আছে তার পক্ষে সবকিছুই করা সম্ভব। এমনই এক বাড়ির সন্ধ্যান পাওয়া গেছে যে বাড়ির সব আসবাবপত্রই স্বর্ণ দিয়ে তৈরি!

All furniture of a house made of gold

মানুষের যে কতো রকম শখ থাকতে পারে তা গুণে শেষ করা যাবে না। কেও দামি জিনিসপত্র বা গাড়ি-বাড়ি কেনার শখে মশগুল থাকেন। আবার কেও বা শখ করে কিনে ফেলেন পুরো একটি দ্বীপ। এই জগতে বিচিত্র সব মানুষের মন। এই জগতে বৈচিত্রের যেমন শেষ নেই, ঠিক তেমনি শেষ নেই শখেরও। এক শৌখিন ব্যক্তির খোঁজ পাওয়া গেছে, যার বাড়ির সব আসবাবপত্রই স্বর্ণের তৈরি।

রাশিয়ার উত্তর-পূর্বাঞ্চলে মাগাডান শহরে এই বাড়িটি অবস্থিত। শহরের অবলাস্ট এলাকার একটি ৪তলা ভবনের ২য় তলায় ওই সৌখিন ব্যক্তিটির ফ্ল্যাট। সেখানে ঢুকলে চোখ কপালে উঠে যাবে যে কারও! কারণ ফ্ল্যাটের দেওয়াল হতে শুরু করে এমনকি টয়লেট পর্যন্ত সব কিছুই স্বর্ণ দিয়ে বানানো হয়েছে!

All furniture of a house made of gold-2

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, সম্প্রতি এই ফ্ল্যাটটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন এর মালিক। ৬.৫ মিলিয়ন রুবলস কিংবা ৬৭ হাজার ইউরো মূল্য নির্ধারণ করা হয়েছে ফ্ল্যাটটির মূল্য হিসেবে।

ওই অঞ্চলের এস্টেট এজেন্ট রোমান ভিখলায়ানস্তেভ ক্রেতাদের অবহিত করে বলেছেন, ফ্ল্যাটের মালিক ব্যবসায়ী। পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করা তার শখের বিষয়। তিনি শিল্পপ্রেমীও!

সৃজনশীল এই মানুষটি যখন বিভিন্ন দেশ ভ্রমণ করেন তখন সেই দেশগুলো হতে ঘর সাজানোর বিভিন্ন জিনিস নিয়ে আসতেন। বর্তমানে ফ্ল্যাটটির সৌখিনতা তারই ফল।

সৌখিন ব্যক্তি ভিখলায়ানস্তেভের মতে, অ্যাপার্টমেন্টটি তিনি এমনভাবে সাজিয়েছেন, দেখে আপনাকে অবশ্যই মুগ্ধ হতে হবে। একটি আদর্শ ও নান্দনিক ফ্ল্যাট কেমন হওয়া উচিত এটি তারই প্রমাণ বহন করে। ফ্ল্যাটের বিভিন্ন জিনিসপত্র ও পেইন্টিংসগুলো সব যদিও রেপ্লিকা, কিন্তু সবগুলোতেই সোনার প্রলেপ দেওয়া।

জানা গেছে, তিন রুমের এই ফ্ল্যাটটির দাম হাকা হয়েছে ৬.৫ মিলিয়িন। যদিও এই মূল্য অনেকেই বর্তমান বাজারে অনেক বেশি বলে মনে করছেন। বিশেষ করে ফ্ল্যাটটি যে এলাকায় অবস্থিত তার পাশেই রয়েছে একটি কারাগার। এছাড়া সেখানকার আবহাওয়াও খুব একটা অনুকূল নয়। যে কারণে ক্রেতারা ফ্ল্যাটটি কিনতে কতোটা আগ্রহী হবেন সেটিও এক প্রশ্ন হয়ে দেখা দিয়েছে! তবুও সৌখিন কোনো ব্যক্তি হয়তো মূল্য হিসেবে নয়, এর কারুকার্য ও বিশেষ গুণাবলির কথা চিন্তা করে এই ফ্ল্যাটটি কিনতে পারেন বলে আশা করা হচ্ছে।

Advertisements
Loading...