একটি জিন্স প্যান্টের দাম ৪৩ হাজার টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা বোধহয় আমরা আগে কখনও শুনিনি বা দেখিনি। আর তা হলো একটি জিন্স প্যান্টের দাম ৪৩ হাজার টাকা! সত্যিই কী তাই?

price of Rs 4300 One jeans

সংবাদ মাধ্যমের এমন একটি খবরে সবাই হতবাক। একটি জিন্সের প্যান্টের দাম তাই বলে ৪৩ হাজার টাকা হতে পারে?

আমরা দেখেছি বিশ্বের সব থেকে দামি গাড়ি, দামি বাড়ি, এমন কি দামি বাইকও। দাউদের বাড়ি শুরু করে সাদ্দামের প্যালেস, ফর্মুলা ওয়ান হতে আরব আমির শাহির বাইক ফেস্ট’র মতো বিষয়গুলো গুগুল সার্চে তথ্য পেতে সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড।

তবে আমরা কখনও চিন্তা করিনি যে, এক ভরি সোনার যা দাম, এক সেন্ট হীরের যা দাম তার চেয়েও বেশি দাম হতে পারে একটি জিন্স প্যান্টের। বিশ্বাস আপনাকে করতেই হবে এবং এটাই সত্যি। একটি প্যান্টের দাম ৪৩ হাজার টাকাই।

আমরা জানি, শ্রমিকদের জন্যই নাকি জিন্স প্যান্টের আবিষ্কার। টেকসই ও সস্তা- এই দুই কম্বিনেশনেই বিশ্ব মাতিয়েছে জিন্স। কিন্তু বর্তমান সময়ে পরনের জিন্সটাই এখন ফ্যাশন। ছেলে-মেয়ে নির্বিশেষে জিন্স এখন সবার পছন্দের। তবে সেটি পকেট ফ্রেন্ডলি বলেই। রেডিমেড, স্টাইলিশ সব কিছুই রয়েছে জিন্সের চরিত্রে। তাই বলে ৪৩ হাজার টাকার জিন্স? খদ্দের কোথায়? অবশ্যই রয়েছে, তা না হলে তৈরি কেনো করা হয়েছে এতো দামি প্যান্ট?

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, আমাদের দেশে নয়, সুদুর মার্কিন মুলুকের লস অ্যাঞ্জেলেসে ট্রু রিলিজিয়ন নামের একটি সংস্থা প্রতিষ্ঠিত হয় ২০০২ সালে। সেই সময় হতেই ‘True Religion’ নামের এই ব্র্যান্ড বাজার হাঁকাতে শুরু করে। এখন এই প্রতিষ্ঠানের খ্যাতি সারা ইউরোপজুড়ে। বর্তমানে অনলাইনেও ব্যবসা পেতেছে এই ব্র্যান্ড। ভারত, বাংলাদেশ এবং এশিয়ার গ্রাহকদের কাছে পৌঁছে দিতেই ‘True Religion’ অনলাইন আউটলেটে।

Advertisements
Loading...