বাংলাদেশ প্রথম শিশুতোষ চ্যানেল টুইংকেল টিভি আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে বাংলাদেশে অনেকগুলো নতুন টিভি চ্যানেলের আবির্ভাব ঘটেছে। তবে এসব টিভি চ্যানেলের মধ্যে মাত্র দুটি ধারা বিদ্যমান। এক বিনোদন এবং দুই সংবাদ ভিত্তিক টিভি চ্যানেল। তবে এবার বাংলাদেশ প্রথম শিশুতোষ চ্যানেল টুইংকেল টিভি আসছে।

children's TV channel TWINKLE

জানা গেছে, ‘শিশুতীর্থের খোলা জানালা’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু হয়েছে বাংলা সংস্কৃতির প্রথম শিশুতোষ চ্যানেল টুইংকেল টিভি। আগামী ১৮ অক্টোবর স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে এই টুইংকেল টিভি চ্যানেলটি।

জানা যায়, একঝাক উদ্যমী শিশুকিশোর এবং দেশসেরা সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের সমন্বয়ে পুরোদমে কাজ চলছে এই শিশুতোষ চ্যানেলটির।

জানা গেছে, তুষার আমীন (চেয়ারম্যান), মাকসুম সৌরভ (ব্যবস্থাপনা পরিচালক) ও মুঈদ হাসান তড়িৎ (প্রধান নির্বাহী) উদ্যমী এই তিন তরুণ উদ্যোক্তার তত্ত্বাবধানে সারাদেশে প্রায় শতাধিক শিশুকিশোর দিনরাত স্বপ্ন বুনছে এই টিভির যাত্রা উপলক্ষে। এই পুরো টীমের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন বীর মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশের সাংবাদিকতার পথিকৃৎ হারুন হাবীব।

সামাজিক গণমাধ্যমে ইতিমধ্যেই টুইংকেল টিভির অ্যানিমেশন প্রোমো প্রকাশ করা হয়েছে। প্রোমোটি নির্মাণ করেছেন রেদওয়ানুল হক ফারদিন।

বাংলাদেশের ভাষা, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের ইতিহাসসহ শিশুতোষ গণমাধ্যমে ইতিহাস গড়বে টুইংকেল টিভি। সেই সঙ্গে শিশুদের মেধা ও মনন বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই নতুন চ্যানেলটি এমনটিই প্রত্যাশা আমাদের।

Advertisements
Loading...