ব্যাংক লোনের গ্যারান্টি হলো নগ্ন ছবি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ব্যাংকে লোন নিয়ে আর সে টাকা অনেকেই দিতে চান না। তবে এবার এমন এক গ্যারান্টি ব্যবস্থা চালু করা হলো যে, লোন গ্রহীতা যেভাবেই হোক লোন পরিশোধ করবেই! এবার ব্যাংক লোনের গ্যারান্টি হলো নগ্ন ছবি!

naked pictures of bank loan guarantee

আমরা সবাই জানি ব্যাঙ্ক হতে লোন নিতে হলে গ্যারান্টার দিতে হয়। এই নিয়ম চালু রয়েছে বহুদিন ধরেই। তবে েএমন ব্যতিক্রমি ‘গ্যারান্টি’র কথা আগে কখনও আমরা শুনিনি ! এই ‘গ্যারান্টি’র বিনিময়ে খুব সহজেই মিলে যাবে লোন। এমনকী শরীরে গিয়ে লোনের আবেদন করার ঝুক্কিও নেই। লোন মিলবে অনলাইনে ঘরে বসেই! এই ‘গ্যারান্টি’টি হলো লোন গ্রহণকারীর ‘নগ্ন’ ছবি!

এমন উদ্ভট ঘটনাটি চীনের। সেখানে লোনদাতারা গ্যারান্টি হিসেবে নগ্ন ছবি চাইছেন। সেই সঙ্গে দিতে হবে একটি আইডি কার্ডও। পাশাপাশি হুমকি দেওয়া হচ্ছে, সময়মতো টাকা শোধ না করলে সেইসব নগ্ন ছবি ফাঁস করে দেওয়া হবে বলেও।

বেইজিং ইয়থ ডেইলির খবরে এসব তথ্য প্রকাশ করে বলা হয়েছে, একটি অনলাইন ঋণদাতা প্রতিষ্ঠানের পক্ষ হতে অনেক ছাত্রীর কাছে এ ধরনের ঋণ গ্রহণের প্রস্তাব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যে এই ধরনের নগ্নতা নিয়ে ব্যবসা শুরু করে জাপান। জাপানে খুলে বসা হয়েছে ‘নগ্ন রেস্তোরাঁ’। এবার সেই একই স্টাইলে চীনের এই ‘নগ্ন’ লোন ব্যবসার কথা বিশ্ব বিবেককে আবারও নাড়া দিলো!

Advertisements
Loading...