একটি স্মার্টফোনের দাম ৭৫০ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্টফোনের বাজারে বিভিন্ন ব্র্যান্ডের নানা স্মার্টফোন রয়েছে। এর মধ্যে সবচেয়ে দামী স্মার্টফোনটির মূল্য কতো হতে পারে তা কী কখনও চিন্তা করেছেন? ৭৫০ কোটি টাকা!

FALCON-SuperNova-Rose-Gold-iPhone

এমন খবর পড়ে হয়তো আপনি বিস্মিত হবেন। কিন্তু বাস্তবে এমন একটি খবর ভাইরাল হয়ে গেছে। কারণ একটি স্মার্টফোনের দাম কী কখনও এতো টাকা হতে পারে?

জানা গেছে, বিশ্বের সবচেয়ে দামী স্মার্টফোন তৈরি করেছে ফ্যালকন লাক্সারি নামে যুক্তরাষ্ট্রের একটি বিখ্যাত জুয়েলারি প্রতিষ্ঠান। এই স্মার্টফোনটি হলো, ফ্যালকন সুপার নোভা পিংক ডায়মন্ড আইফোন৬।

এটিই হলো এ যাবতকালের সবচেয়ে দামী স্মার্টফোন। অ্যাপলের জনপ্রিয় আইফোন৬ এর বিলাসী এডিশন হিসেবে এই ফ্যালকন সুপার নোভা পিংক ডায়মন্ড আইফোন৬ তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে।

জানা গেছে, এই ফ্যালকন লাক্সারির বাজারজাতকৃত স্মার্টফোনটির মূল্য ৯৫.৫ মিলিয়ন ইউএস ডলার। সেই হিসেবে বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে প্রায় ৭৫০ কোটি টাকা!

এই স্মার্টফোনটি তৈরি করা হয়েছে মূলত সৌখিন এবং বিলাসী গ্রাহকদের পছন্দের জন্যই। এই সেটটির ক্যাসিংয়ে ব্যবহৃত হয়েছে ২৪ ক্যারটের সোনা এবং ১৮ ক্যারটের হীরা। তবে ফোনের ফিচার হিসেবে আইফোন ৬ এর সকল সুবিধাগুলো তো থাকছেই।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...