মালয়েশিয়ায় স্থায়ী বসবাস ও ব্যবসার সুযোগ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিরাপদভাবে বিনিয়োগের জন্য স্বল্প পুঁজির ব্যবসায়ীদের আস্থার প্রতীক হলো মালয়েশিয়া। ২০২০ সালের মধ্যে উন্নত বিশ্বের সদস্য হওয়ার লক্ষ্যে মালয়েশিয়া সরকার ব্যবসার বাজার অনেকটাই উন্মুক্ত করেছে। বিনিয়োগ ও স্থায়ী বসবাসের জন্য ভালো অবস্থান বিরাজ করছে দেশটিতে।

Permanent residence and business opportunities in Malaysia

বলা হয়েছে, বিশ্বের যেকোনো দেশের নাগরিক মালয়েশিয়ায় বিনিয়োগ এবং স্থায়ী বসবাসের সুযোগ গ্রহণ করতে পারেন। মালয়েশিয়াতে স্বল্প পুঁজিতে অনেক রকমের আধুনিক ও রুচিসম্মত ব্যবসা করা যায়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এবং ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজু সংবাদ মাধ্যমকে বলেছেন, মালয়েশিয়ার বিভিন্ন চেইন শপের শাখা, ল্যাঙ্গুয়েজ সেন্টার, ইন্টারন্যাশনাল স্কুল-কলেজ, ইন্টেরিয়র ডিজাইন, ইভেন্ট ম্যানেজমেন্ট, কারওয়াশ, সেলুন, রেন্ট-এ কার, পুরোনো গাড়ি বেচাকেনা, সাইবার ক্যাফে, মোবাইল লোড, ফটোকপি, দরজি, ফলের দোকান, প্রিন্টিং ব্যবসাসহ নানা ব্যবসা করে মালয়েশিয়ায় পর্যাপ্ত আয়ের সুযোগ রয়েছে।

আন্তর্জাতিক ইমিগ্রেশন কনসালট্যান্ট ড. শেখ সালাহউদ্দিন আহমেদ আরও বলেছেন, মালয়েশিয়ায় বড় পরিসরে জমি লিজ নিয়ে কৃষি খামার, মৎস্য চাষের মতো ব্যবসাও করা সম্ভব। আবার প্রয়োজনীয় লাইসেন্স করে কনস্ট্রাকশন ও রিনোভেসন ব্যবসা করা যায়। এর বাইরে রয়েছে স্বল্প পুঁজির হোম স্টে ব্যবসা, ইম্পোর্ট-এক্সপোর্ট, সফটওয়ার বা আইটি রিলেটেড ব্যবসা করারও সুযোগ রয়েছে। হোটেল, রেস্টুরেন্ট, বুটিক হাউজ, আইসক্রিম কিংবা কফি শপ, বিউটি শপ, স্পা সেন্টার, আবার ফুলের দোকানের অনেক চাহিদা রয়েছে মালয়েশিয়াতে। ফিজিওথেরাপি সেন্টার করেও মানবিক সেবা ও ব্যবসা করার ব্যাপক সম্ভাবনা রয়েছে মালয়েশিয়াতে।

মালয়েশিয়াতে সাধারণত দুইভাবে কোম্পানি খুলে ব্যবসা করা যায়। মালয়েশিয়ায় অফেশোর কম্পানির মাধ্যমে শতভাগ বিদেশি শেয়ার নিয়ে ব্যবসা করা যায়। আরেকটি পথ হলো, এসডিএন বা বিএইচডি কোম্পানির মাধ্যমে এমপ্লয়মেন্ট পাস নিয়ে সপরিবারে মালয়েশিয়া বসবাস এবং ব্যবসা করা যায়।

মালয়েশিয়ায় নাগরিকত্ব পেতে এবং বিজনেস রেসিডেন্স ভিসা পেতে কী কী করতে হবে সে বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন: advahmed@outlook.com , raju.advocate2014@gmail.com এবং mausumimau2015@gmail.com এই মেইল ঠিকানায়। ভিজিট করতে পারেন www.wwbmc.com. ওয়েবসাইটটিতে।

এ ছাড়াও সরাসরি ড. শেখ সালাহউদ্দিন আহমেদের সঙ্গে কথা বলতে: +৬০১৬৮১২৩১৫৪ এবং +৬০১৪৩৩০০৬৩৯ নম্বরে।

ঢাকার উত্তরায় ৭ নং সেক্টরের খান টাওয়ারে ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নেওয়া যাবে। ফোনে কথা বলতে পারেন এই নম্বরগুলোতে: ০১৯৬৬০৪১৫৫৫, ০১৯৬৬০৪১৮৮৮ ও ০১৯৭৭০১৪৭৭৮ নম্বরে। খবর: অনলাইন সংবাদ সূত্রের।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...