চীনে গ্লাসের সেতু পাড়ি দিতে অজ্ঞান অনেক পর্যটক! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনে গ্লাস ব্যবহার করে একটি সাসপেনশন ব্রিজ তৈরি করা হয়। হুনান প্রদেশের ইকোপার্কে নির্মিত এই সেতুটি সম্প্রতি খুলে দেওয়া হলেও অনেক পর্যটক রীতিমতো অজ্ঞান হয়ে পড়ছেন!

China glass bridge to tourists senses

সাসপেনশন ব্রিজ তৈরি করা এই সেতুটি দর্শনার্থীদের জন্য ইতিমধ্যেই খুলে দেওয়া হয়েছে। সেতুটির নাম দেওয়া হয়েছে ‘সাহসী মানুষের সেতু’।

৯৮৪ ফুট দীর্ঘ এই সেতুটি চীনের হুনান প্রদেশের পিংইং কাউন্টির সিনিউজাই জাতীয় ইকোপার্কে নির্মাণ করা হয়েছে। স্থানীয় দু’টি পাহাড়ের মধ্যে সংযোগকারী এই সেতুটি নির্মাণ করা হয়েছে সমতল হতে ৫শ’ ৯১ ফুট উপরে।

প্রাথমিক নকশায় এই সেতুটিতে কাঠের পাটাতন ব্যবহার করার কথা থাকলেও পরে এর পরিবর্তে স্বচ্ছ টেম্পারর্ড গ্লাস ব্যবহারের সিদ্ধান্ত নেন প্রকৌশলীরা।

বিশেষ এক ধরণের জুতা পায়ে দিয়ে এই সেতুতে উঠতে হয় দর্শনার্থীদের। তবে উচ্চতাভীতি থাকুক আর না থাকুক প্রতিদিন দলে দলে বহু পর্যটক এসে ভিড় করছেন এই সেতুটি দেখার জন্য। সাধারণের চেয়ে প্রায় ২৫ গুণ শক্ত ১ ইঞ্চি পুরু কাঁচ ব্যবহার করা হয়েছে এটি নির্মাণ করতে। ‘সাহসী মানুষের সেতু’ নামে পরিচিত চীনের এই সেতুটিই এ যাবতকালে নির্মিত সবচেয়ে দীর্ঘ গ্লাস সাসপেনশন সেতু।

এই সেতু ভ্রমণে এসে উচ্চতা ভীতির কারণে বেশ সমস্যায় পড়ছেন। তাদের ভয়ের চিত্র দেখলে আপনিও অবাক হবেন। অন্তত ভিডিওটি দেখলে বুঝতে পারবেন!

দেখুন সেই ভিডিওটি
http://www.deshebideshe.com/news/details/77619

Advertisements
Loading...