জঙ্গিদের ভিডিও পোস্ট, লাইক কিংবা শেয়ার করলে আইনত ব্যবস্থা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গুলশান হামলার পর আবারও জঙ্গি হামলার হুমকি দেওয়া হয়েছে। এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। পুলিশ বলেছে, জঙ্গিদের ভিডিও পোস্ট, লাইক কিংবা শেয়ার করলে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

huio-01

গুলশানে আর্টিসান রেস্টুরেন্টে হামলার পর আবারও হুমকি দিয়ে ভিডিও প্রকাশ করেছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আইএস। এই ভিডিওটিতে তিন বাঙালি যুবককে দেখা যায় ‘হুমকি বার্তা’ দিতে। এসব ভিডিও খুব দ্রুতই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তবে কোনো জঙ্গি সংগঠনের ভিডিও, ছবি বা পোস্ট সামাজিক যোগযোগ মাধ্যমে পোস্ট, শেয়ার কিংবা লাইক দেওয়া তথ্য প্রযুক্তি আইনে (আইসিটি) দণ্ডনীয় অপরাধ। কেও এ নিষেধাজ্ঞা অমান্য করলে তথ্য ও প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলাও করা হবে। আজ (বুধবার) সকালে বিতর্কিত ওয়েবসাইট ‘সাইটে’ প্রকাশের পর এ সম্পর্কে জানতে চাইলে পুলিশ হেড কোয়াটারের ডিআইজি (মিডিয়া) একেএম শহীদুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

ডিআইজি (মিডিয়া) একেএম শহীদুর রহমান বলেন, ‘কোনো জঙ্গি সংগঠনের ভিডিও, ছবি বা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট, শেয়ার কিংবা লাইক দিলে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে ইতিমধ্যে নজরদারি শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...