খাদের সাড়ে ১১ হাজার ফুট উপরে গাড়ি নিয়ে পোজ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন একটি ছবি দেখলে যে কেও ঘাবড়ে যাবেন তাতে সন্দেহ নেই। খাদের সাড়ে ১১ হাজার ফুট উপরে গাড়ি নিয়ে পোজ!

car pose

বিশেষ করে যাদের উচ্চতা সংক্রান্ত সমস্যা রয়েছে তাদের এই ছবিটি দেখলে তো কথাই নেই। ভয় পাইয়ে দেওয়া এই ছবিটি তুলেছেন এক সৌদি যুবক। ভয়হীনভাবেই গাড়ির পাশে দাঁড়িয়ে পোজ দিয়েছেন ওই যুবক। এটা সাধারণ কোনো জায়গা নয়; একটি খাদের সাড়ে ১১ হাজার ফুট উপরের জায়গা। যেভাবে গাড়িটি দাড় করানো হয়েছিল; তাতে যে কোনো সময় দুর্ঘটনাও ঘটতে পারতো।

এই ছবিটি সম্প্রতি বিভিন্ন সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে দেখা দেয়। এতে করে হইচই পড়ে গেছে সৌদি আরবে। ছবিটিতে দেখা যাচ্ছে, পাহাড়ের ঢালু কিনারায় অত্যন্ত বিপজ্জনক অবস্থায় গাড়িটি দাড় করিয়ে নিচের দিকে তাকিয়ে রয়েছেন সৌদি পোশাক পরা ওই এক যুবক।

car pose-2

ছবিটি তোলা হয়েছে পাহাড়ের খানিকটা নিচ থেকে। পরে ছবিসহ ঘটনাটি আরবের অন্যতম বহুল প্রচারিত গণমাধ্যম খালিজ টাইমসে প্রকাশিত হলে ব্যাপক সমালোচনা শুরু হয়। সেখানে রীতিমতো তরুণদের প্রতি সতর্ক বার্তা দেওয়া হয়েছে, যাতে বলা হয়, তারা যেনো এ ধরনের কোনো কাজ কখনও না করে।

উল্লেখ্য, ইতিপূর্বেও এমন বিপজ্জনক ধরনের ছবি পোস্ট করার পর সৌদি আরবে দাবি তোলা হয়েছিল, এমন কাজ যারা করবেন তাদের গ্রেফতার করে কারাদণ্ড দেওয়া উচিত। নয়তোবা সেনাবাহিনীতে ভর্তি করে নেওয়া উচিত। তবে ওই ছবিটি নিয়ে অনেকের দ্বিমতও রয়েছে। অনেকে বলেছেন, ছবিটি ফটোশপ দিয়ে তৈরি করা। আবার অনেকের মতে, ক্যামেরার অ্যাঙ্গেল এমনভাবে রাখা হয়েছিল, যাতে করে ছবিটি এমন বিপজ্জনক দেখতে লেগেছে। আসলেও কী তাই? এ প্রশ্ন রয়েই যাচ্ছে।

Advertisements
Loading...