বাঘের সঙ্গে লড়াই করেও বেঁচে গেলেন এক নারী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সংরক্ষিত বনভূমিতে এক নারী বাঘের খপ্পরে পড়ে প্রায় ২০ মিনিট ধরে বাঘের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত প্রাণে বেঁচে গেছেন!

A woman survived without having to fight with a tiger

ভারতের উত্তর প্রদেশের বরাইচের কতরনিয়া ঘাট এলাকায় বরখড়িয়ার আনন্দনগরের বাসিন্দা বিদ্যাবতী জঙ্গলের কাছের তার একটি জমি দেখতে যান। হঠাৎ একটি বাঘ এসে হাজির। ভয় পেয়ে যান তিনি, তবে বাঁচার প্রচণ্ড ইচ্ছার কাছে হেরে গেলো সেই ভয়। মরলেও লড়ে মরবেন বলেই ঠিক করলেন তিনি। প্রায় ২০ মিনিট বাঘের সঙ্গে লড়াই করলেন এবং সফল হলেন বিদ্যাবতী। তবে প্রাণে বেঁচে ফিরলেও বাঘের নখের থাবায় ক্ষতবিক্ষত হয়েছেন তিনি।

বিদ্যাবতীর চিৎকারে গ্রামবাসী লাঠিসোটা নিয়ে হাজির হন। বেগতিক দেখে পালিয়ে যায় বাঘটি। তবে এসময় অনেকেই এসেছিলেন তাকে বাঁচাতে নয়, বাঘ-মানুষের যুদ্ধ দেখতে!

সঙ্গে সঙ্গে বনবিভাগকে খবর দেওয়া হয়। বিদ্যাবতীকে প্রথমে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাকে অন্য একটি স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তরিত করা হয়।

এই ঘটনার পর গ্রামবাসীদের সতর্ক করেছে বন বিভাগ। তবে বাঘের সঙ্গে একজন নারী হয়েও সাহসিকতার সঙ্গে যুদ্ধ করার বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। সবাই বলছেন, নারী এখন আর অবলা নেই, তারাও এখন রুখে দাঁড়াতে শিখেছে!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...