বিমার অর্থের জন্য নিজের হাত-পা কাটলেন এক নারী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশাল অঙ্কের বিমার অর্থ পাওয়ার জন্য বন্ধুকে দিয়ে নিজের একটি হাত এবং পা কাটালেন ভিয়েতনামের এক নারী!

A woman cut her feet for insurance money

ভিয়েতনামের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এমন একটি খবর প্রকাশ করেছে। খবরে ওই নারীর নাম উল্লেখ না করে বলা হয় যে, গত মে মাসে রাজধানী হ্যানয়ের একটি হাসপাতালে বাঁ পা ও বাঁ হাতের এক-তৃতীয়াংশ কাটা অবস্থায় ওই নারী ভর্তি হন। চিকিৎসকরা তাকে জানিয়ে দেন, কাটা হাত-পা তাদের পক্ষে জোড়া লাগানো সম্ভব নয়।

৩০ বছর বয়সী ওই নারী পুলিশকে বলেন, তিনি রেললাইনের ওপর দিয়ে হাঁটার সময় ট্রেনে কাটা পড়েন। তার বন্ধু ডোয়ান ভ্যান ডি তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

দুর্ঘটনায় অঙ্গ হারানোর কথা উল্লেখ করে পরে ওই নারী বিমা কোম্পানির কাছে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার দাবি করেন। ভিয়েতনামে এটি বিপুল অঙ্কের অর্থ। কারণ, সেখানে একজনের মাসিক আয় গড়ে ২ হাজার ১০০ মার্কিন ডলারের বেশি নয়। ওই নারী বিমার অর্থ দাবি করার পর সংশ্লিষ্ট বিমা কর্তৃপক্ষের বিষয়টি নিয়ে সন্দেহ হয়।

হ্যানয় পুলিশ ঘটনার বিষয়ে সংবাদ মাধ্যমকে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। তবে স্থানীয় পত্রিকা সূত্রে জানা যায়, ওই নারী এ ধরনের ভয়াবহ হীন কাজের জন্য তার বন্ধুকে দুই হাজার মার্কিন ডলার দেওয়ার প্রস্তাব দেন। এখন পুলিশ এহেন ষড়যন্ত্রে ওই নারীকে কীভাবে অভিযুক্ত করা যায় তা খতিয়ে দেখছে।

এক পুলিশ কর্মকর্তা বলেছেন, এই ঘটনা অন্যদের জন্য একটি সতর্ক বার্তা। প্রতারণার মাধ্যমে বিমার টাকা পেতে নিজের অঙ্গের ক্ষতি কারোরই করা উচিত নয়। তবে ভিয়েতনামে আগে কখনও এ ধরনের ঘটনার কথা প্রকাশ পায়নি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...