এবার বিক্রি হচ্ছে উকুন: একটি উকুনের দাম ৩০০ টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মহিলাদের মাথায় উকুন থাকে। আর এই উকুন বিনাশ করতে কতো ওষুধই না ব্যবহার করেন। তবে এবার উকুন বিনাশ হবে আবার সেইসঙ্গে টাকাও আয় হবে!

Now being sold lice

তাই যারা মাথার উকুন মারার জন্য এতোদিন পয়সা খরচ করেছেন তাদের জন্য সংবাদটা সুসংবাদ বটে। কারণ হলো দুবাইতে এবার বিক্রি হচ্ছে উকুন। তাও যেনো তেনো মূল্যে নয়। এক উকুনের দাম ১৪ দেরহাম। যা বাংলাদেশী টাকায় মূল্য দাঁড়ায় ৩০০ টাকার উপরে!

সম্প্রতি একটি গবেষণায় দেখা যায়, মাথার উকুন চুল এবং শরীর স্বাস্থ্যের জন্য বিশেষ উপকারী। চিকিৎসকরা বলেছেন, এতে করে চুল পড়ার সম্ভাবনা থাকে অনেক কম। চুল মজবুত থাকে আর শরীর স্বাস্থ্যবান রাখে। এ খবরের কারণেই দুবাইতে উকুনের কদর বেড়েছে। তাই নারীরাও তাদের মাথায় উকুনের যত্ন নিচ্ছেন!

খবরে বলা হয়, উকুনের চাহিদা বাড়ার কারণে দুবাইয়ের সেলুনগুলো উকুন বিক্রি শুরু করেছে। যাদের মাথায় বেশি উকুন সে উকুনগুলো কিনে আবার বিক্রি করছেন অন্য নারীদের কাছে!

তবে উকুন বিক্রির এই খবর প্রচার হওয়ার পর ক্ষেপেছে দুবাইয়ের হেলথ কন্ট্রোল সেকশন। কর্তকর্তারা বলছেন, উকুন বিক্রির সিদ্ধান্ত একটি অন্যায় বিষয়। যাকে এ কাজে পাওয়া যাবে জরিমানাও করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন কর্মকর্তারা!

Advertisements
Loading...