লরির তলায় ঝুলেই পাড়ি দিলেন ৪০০ কিলোমিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিমানের ডানার মধ্যে লুকিয়ে বিদেশে যাওয়ার মতো ঘটনা আমাদের জানা। এবার এক যুবক লরির তলায় ঝুলেই পাড়ি দিলেন ৪০০ কিলোমিটার!

Lorry had to travel 400 kilometers on floor

ইউরোপের বিভিন্ন দেশে বেআইনিভাবে অনুপ্রবেশের একাধিক ঘটনা প্রত্যাহ ঘটে থাকে। এমনকী, এই বেআইনি অনুপ্রবেশ করতে গিয়ে দুঃসাহসিক সব পদক্ষেপও নেন অনেক অনুপ্রবেশকারী। এতে করে নানা রকম দুর্ঘটনায় পড়ে প্রাণ হারাতে হয় অনেককে। কখনও আকাশ পথে আবার কখনও পানিতে সমুদ্র পথে জীবনের ঝুঁকি নিয়ে অনুপ্রবেশের ঘটনা ঘটে।

ইতালি ও গ্রিসের সমুদ্রে অবৈধ অভিবাসী বহনকারী নৌকাডুবির খবর মাঝে-মধ্যেই শোনা যায়। কিছুদিন আগে লিবিয়ায় ৪০০ অবৈধ অভিবাসীদের নিয়ে ডুবে গিয়েছিল একটি বিশাল নৌকা।

Lorry had to travel 400 kilometers on floor-2

সম্প্রতি এমনই একটি বেআইনি অনুপ্রবেশ নিয়ে এক দুঃসাহসিক ঘটনা সামনে উঠে এসেছে। ইতালিতে বেআইনি অনুপ্রবেশের জন্য ২০ বছর বয়সী এক আফগান যুবককে আটক করে পুলিশ। একটি লরিতে তল্লাশির সময় ওই তরুণকে লরির তলা হতে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে ওই আফগান যুবক জানান, ৪০০ কিলোমিটার রাস্তা তিনি লরির তলায় বেল্টের মাধ্যমে ঝুলে পাড়ি দিয়েছেন!

ওই লরিটি তুরস্ক হতে স্পেনের উদ্দেশে যাচ্ছিল। লরির চালকরা জানান, তারা ওই তরুণ সম্পর্কে কিছুই জানেন না। ওই তরুণ দুটি বেল্টের মাধ্যমে নিজেকে লরির নিচে আটকে রাখেন।

পরে ইতালি পুলিশ আফগান ওই তরুণ এবং লরির নিচের অংশের একটি ছবি প্রকাশ করেছে। লরির নিচের অংশের ছবিতে মানুষের হাতের ছাপও রয়েছে।

ডেইলি মেইলের খবরে বলা হয়, ইতালির মধ্যঞ্চলের শহর ফ্রসিনোন হতে গ্রেফতার করার পর তাকে প্রথমে চিকিৎকার জন্য হাসপাতালে পাঠানো হয়। আফগান ওই তরুণ অবসাদে ভুগছিলেন।

Advertisements
Loading...