ভারতের সেই অসহায় ব্যক্তিকে সাহায্য পাঠাবেন বাহরাইনের প্রধানমন্ত্রী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের স্ত্রীর লাশ ঘাড়ে করে বহন করেছিলেন এক ব্যক্তি। ভারতের সেই অসহায় ব্যক্তিকে সাহায্য পাঠাবেন বাহরাইনের প্রধানমন্ত্রী।

Bahrain's prime minister

ওই ব্যক্তি হাসপাতাল হতে মৃত স্ত্রীর লাশ নেওয়ার সময় কোনো সহযোগিতা এমনকি কোনো অ্যাম্বুলেন্সও পাননি। বাধ্য হয়ে মৃত স্ত্রীকে কাঁধে নিয়েই ৬০ কিলোমিটার দূরে বাড়ির উদ্দেশ্য হাঁটা শুরু করেছিলেন ভারতের ওড়িশার কালাহান্ডি জেলার দানা মাঝি নামের ওই ব্যক্তি।

মৃত স্ত্রীর লাশ নিয়ে প্রায় ১০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফেলেছিলেন ওই অসহায় ব্যক্তি। তবে ঘটনাটি এক সাংবাদিকের নজরে এলে তার সহযোগিতায় বাকি পথটুকু অবশ্য লাশটি অ্যাম্বুলেন্সেই নিয়ে যাওয়া হয়।

এমন একটি হৃদয় বিদারক কাহিনী রীতিমত আলোড়ন তুলেছে বাংলাদেশসহ বিশ্ব গণমাধ্যমে। অসহায় সেই ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

এরপর ভারতের অনেকেই তারদিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তবে এবার নতুন খবর হলো- আন্তর্জাতিক একটি চ্যানেলে খবর দেখার সময় বাহরাইনের প্রধানমন্ত্রীর চোখে পড়ে যায় ভারতের দানা মাঝির এই ছবিটি। খবর দেখার পরই বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খালিফা বিন সলমন আল খালিফা ঠিক করেন, দানা-কে তিনি আর্থিক সাহায্য পাঠাবেন।

দ্য গাল্ফ ডেইলি নিউজের রিপোর্টে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী এই খবর দেখার পর খুবই হতাশ হয়ে পড়েন। তিনি অনুভব করেন যে, এই মানুষটির জন্য মানবিকতার খাতিরেই কিছু করা উচিত। তিনি শুধুমাত্র দাঁড়িয়ে দাঁড়িয়ে এই ঘটনা দেখতে পারেন না। সেই মতো তার দপ্তর হতে ভারতের বাহরাইন দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়। দূতাবাসের মাধ্যমেই তিনি দানা মাঝি ও তার পরিবারকে আর্থিক সাহায্যে পাঠাবেন।’ তবে টাকার অঙ্ক অবশ্য উল্লেখ করা হয়নি এখনও।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...