মন্ত্রী সভার বৈঠক ॥ মেনন সাহেব হয়তো মন্ত্রী হতে চাচ্ছেন – শেখ হাসিনা

ঢাকা টাইমস্‌ রিপোর্ট ॥ সরকারের বিরুদ্ধে কথা বললে সরকার দলীয় লোকগুলো শেষ পর্যন্ত মন্ত্রীত্ব পান এমন নজির রয়েছে। তাইতো রাশেদ খান মেনন সরকারি দলীয় না হলেও জোটের লোক হিসেবে সে আশাতেই হয়তো সরকারের বিরুদ্ধে কথা বলছেন এমন মন্তব্য করেছেন স্বয়ং প্রধানন্ত্রী শেখ হাসিনা।

ঠিক এভাবেই মন্তব্য করেন-‘বেশি কথা বলে মেনন সাহেব হয়তো মন্ত্রী হতে চাচ্ছেন।’ ৪ মার্চ সংসদ অধিবেশনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের একটি মন্তব্যের বিষয়টি ৫ মার্চ মন্ত্রিসভার বৈঠকে উত্থাপিত হলে সভাপতির আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বভাবসুলভ রসিকতার ভঙ্গিতে এ মন্তব্য করেন।

মন্ত্রিসভা বৈঠকে মেননের বক্তব্যের কঠোর সমালোচনা করেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। ওই ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা। ৪ মার্চ জাতীয় সংসদ অধিবেশনে রাশেদ খান মেনন বলেন, ট্রানজিট, টিপাইমুখ প্রভৃতি ইস্যুতে উপদেষ্টাদের বক্তব্য শুনে মনে হয়, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা নন, ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের উপদেষ্টা। মন্ত্রী-প্রতিমন্ত্রীদের ক্ষোভ প্রশমন করতে প্রধানমন্ত্রী হাসিমুখে বলেন, অতিকথনের বিনিময়ে যদি কিছু পাওয়া যায়, তাহলে তিনি বলবেন না কেন?

এ সময় তিনি সুরঞ্জিত সেনগুপ্ত ও ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে বলেন, অতীতে যারা এ রকম বলেছেন তারা মন্ত্রী হয়েছেন। মেনন সাহেবও হয়তো সে রকম কিছু চাচ্ছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...