যুক্তরাষ্ট্রের সিয়াটলে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে ‘আয়নাবাজি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের সিয়াটল সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত বহুল আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’।

aynabazi

সম্প্রতি সিনেমাটির পক্ষে এই পুরষ্কার গ্রহণ করেন এর প্রযোজক জিয়াউদ্দিন আদিল। সিনেমাটি ১৪ অক্টোবর সন্ধ্যায় সিয়াটল আর্ট মিউজিয়ামে উৎসবের উদ্বোধনী প্রদর্শনীতে দেখানোও হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন এই ছবির প্রধান অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী।

১১তম সিয়াটল সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসব চলে ২২ অক্টোবর পর্যন্ত। দক্ষিণ এশিয়ার যেসব ছবি প্রদর্শিত হয়েছে সেসব দেশের সিনেমার সংশ্লিষ্ট শিল্পী এবং কলাকুশলীরাও উৎসবে উপস্থিত ছিলেন।

aynabazi-2

পুরস্কার গ্রহণের পর প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেছেন, সিনেমাটি নির্মাণের সময় আমরা জানতাম এটি বাংলাদেশের জন্য বিশ্বখ্যাতি নিয়ে আসবে। আমরা অত্যন্ত আশাবাদি ‘আয়নাবাজি’ বিশ্বজুড়ে আরও খ্যাতি অর্জন করবে ও বাংলাদেশের জন্য পুরস্কার বয়ে আনবে। ‘আয়নাবাজি’র পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, যে কোনো পুরস্কারই এক ধরনের অনুপ্রেরণা। তবে আমার কাছে সবচেয়ে বড় পুরষ্কার হলো সিনেমা হল থেকে বের হওয়া মানুষগুলোর হাসিমুখ। ‘আয়নাবাজি’র সব পুরস্কার সমগ্র বাংলাদেশের সিনেমাপ্রেমী মানুষদের।

উল্লেখ্য, ‘আয়নাবাজি’ ছবিটি মুক্তি পায় গত ৩০ সেপ্টেম্বর। এই ছবিতে চঞ্চল চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন প্রমুখ। ছবিটি দেশে মুক্তি পাওয়ার পর দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করে। দেশের সিনেমা হলগুলোতে দর্শকদের উপচে পড়া ভীড় এখনও বিদ্যমান।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...