মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনের আগের দিন জঙ্গি হামলার আশংকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রে ৮ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের আগের দিন সোমবার নিউইয়র্ক, টেক্সাস ও ভার্জিনিয়ায় আল কায়দার জঙ্গি হামলা হওয়ার আশংকা রয়েছে বলে স্থানীয় কর্তৃক্ষকে সতর্ক করেছেন গোয়েন্দা কর্মকর্তারা।

risk-of-terrorist-attacks-in-us-on-eve-of-election

অজ্ঞাতপরিচয় কয়েকটি সূত্রের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের সিবিএস নিউজ শুক্রবার এই খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, কোন কোন স্থানে হামলা হতে পারে তা সুনির্দিষ্টভাবে উল্লেখ না করলেও মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা হামলার আশংকার বিষয়ে যৌথ সন্ত্রাসবিরোধী টাস্কফোর্সকে সতর্ক করেছে। রয়টার্সের খবরে এই তথ্য দেওয়া হয়েছে।

হামলার এরকম হুমকির জন্য ৩টি অঙ্গরাজ্যে ভোটার উপস্থিতি কমে যাওয়া ও প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলেও বড় ধরনের প্রভাব পড়ার আশংকা করা হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবি আইয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, কেন্দ্রীয়, রাষ্ট্রীয় ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে একযোগে কাজ করে যাওয়া এফবি আই কর্মকর্তারা প্রতিদিনই গোয়েন্দা তথ্য আদান-প্রদান ও বিচার-বিশ্লেষণ করে। জনগণের নিরাপত্তায় যে কোনো হুমকি চিহ্নিত করা ও তা দূর করতে এফবি আই আইন প্রয়োগকারী কর্মকর্তা ও অন্যান্য গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে যাবে বলে জানানো হয়েছে।

তবে আল কায়দার হামলার আশংকার এই প্রতিবেদনটির সত্যতা তাৎক্ষণিকভাবে যাচাই করতে পারেনি রয়টার্স। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগও তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি।

উল্লেখ্য, নির্বাচনের খুব কাছাকাছি সময়ে এসে সর্বশেষ এমন হুমকির বিষয়ে গোয়েন্দা তথ্য এলো। তবে এ বিষয়ে জনগণকে এখনই আতংকিত না হওয়ার পরামর্শ দিয়ে সিবিএস বলেছে, গোয়েন্দা তথ্যটি যাচাই করে দেখা হচ্ছে। এটির বিশ্বাসযোগ্যতা এখনও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। তবে আগেভাগেই অনেক বেশি সতর্ক থাকার জন্য সন্ত্রাসবিরোধী কর্মকর্তাদের সজাগ করে দেওয়া হচ্ছে বলে সংবাদে উল্লেখ করা হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...