The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রাষ্ট্রদূত হত্যাকাণ্ডে ক্ষুব্ধ পুতিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তুরস্কে রাষ্ট্রদূত আন্দ্রে কারলভকে নৃশংসভাবে হত্যার ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

putin-and-outraged-by-murder-of-ambassador

তুরস্কে রাষ্ট্রদূত হত্যার ঘটনার পর সারাবিশ্বে রাশিয়ার দূতাবাসগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি জোর দিয়ে জানতে চেয়েছেন হত্যাকারীর নেপথ্যে নির্দেশদাতা কে ছিলো।

পুতিন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এই হত্যাকাণ্ডে রাশিয়ার জবাব হবে ভয়াবহ। পুতিন বলেছেন, রাশিয়া এবং তুরস্কের সম্পর্ককে নস্যাৎ করে দিতে এই হত্যাকাণ্ডের মতো জঘন্য ঘটনা চালানো হয়েছে। সিরিয়া সঙ্কট সমাধানে ইরান এবং তুরস্ককে সঙ্গে নিয়ে মস্কো যে উদ্যোগ নিয়েছে তাকে বানচাল করার উদ্দেশ্যেই এমন হামলা চালানো হয়েছে বলে তিনি মনে করেন।

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন আরও বলেছেন, ইতিমধ্যে রাশিয়ার তদন্তকারীরা তদন্ত শুরু করেছে। খবরে বলা হয়েছে, ক্রেমলিনে এক বিশেষ বৈঠকে বক্তব্য রাখছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেখান থেকে তার মন্তব্য প্রকাশ করা হয়েছে টেলিভিশনে। এতে তিনি নিহত রাষ্ট্রদূত কারলভের ভূয়সী প্রশংসাও করেন।

উল্লেখ্য, তুরস্কের রাজধানী আঙ্কারায় চিত্র প্রদর্শনীতে একটি আর্ট গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন রাশিয়ার রাষ্ট্রদূত আন্দ্রে কারলভ। সেখানে তাকে পিছন থেকে অতর্কিত গুলি করা হয়। ক্রেমলিন থেকে যখন পুতিনের বক্তব্য প্রচার করা হয় টেলিভিশনে তখন তার মুখমণ্ডলে মাংসপেশিগুলো যেনো শক্ত হয়ে ওঠে। আর তাতে ফুটে ওঠে তার ক্ষোভের বহিঃপ্রকাশ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...