Categories: বিনোদন

এবার নিলামে উঠলো আনিসুলের কলম, বাচ্চুর গিটার ও জলিলের জামা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের খ্যাতিমান ব্যক্তিত্বদের ব্যবহার্য সামগ্রী নিলামে ওঠে তা আমরা দেখেছি। তবে বাংলাদেশে এমন ঘটনা বোধহয় এবারই প্রথম। নিলামে উঠলো আনিসুলের কলম, বাচ্চুর গিটার ও জলিলের জামা!

এবার ব্যতিক্রমি ঘটনাটি ঘটেছে বাংলাদেশে। নিলামে উঠছে দেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর গিটার, মেয়র আনিসুল হকের কলম ও চলচ্চিত্রের নায়ক অনন্ত জলিলের ব্যবহার করা জামা। সেইসঙ্গে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের চুরি যাওয়া সেই ‘বিখ্যাত’ হাত ব্যাগটিও নিলামে উঠছে।

এসব জিনিস নিলামে তোলা হয়েছে কারও ব্যক্তি স্বার্থে নয়, নিলামের টাকা আয় করা টাকা দিয়ে পুরোটাই ব্যয় করা হবে দাতব্য কাজে। শীতার্তদের জন্য ২০ হাজার কম্বল কেনার উদ্দেশ্যে এই অভিনব নিলামের আয়োজন করা হয়েছে বলে জানা যায়। এমন অভিনব উদ্যোগের পেছনে রয়েছেন অনলাইন অ্যাক্টিভিস্ট আরিফ এবং হোসেন।

Related Post

জানা গেছে, ‘প্রজেক্ট কম্বল- চ্যারিটি গালা’ নামের এই অনুষ্ঠানে অংশ নেবেন দেশবরেণ্য তারকারা। তবে শুধু ব্যক্তিগত ব্যবহারের জিনিসই নয়, তারকারা নিলামে তুলছেন তাদের সঙ্গে সময় কাটানোর সুযোগটিও।

জনপ্রিয় সঙ্গীত শিল্পী তাহসান এই দাতব্যের জন্য তার সঙ্গে একটি সন্ধ্যা কাটানোর সুযোগ করে দিয়েছেন।

মেয়র আনিসুল হক তার সঙ্গে একান্তে লাঞ্চ করার সুযোগ করে দিচ্ছেন এই দাতব্য নিলামের সর্বোচ্চ এই বিডারকে। একান্তে লাঞ্চ করতে করতে শুনবেন এই ঢাকা শহর নিয়ে যেসব আইডিয়া রয়েছে সেসব। কিছুটা একদিনের মেয়রের অ্যাডভাইজার হবার মতো ব্যাপার অনেকটা।

আইয়ুব বাচ্চু তার গিটার নিলামে তুলেই থেমে থাকনেনি তিনি নিলামের সর্বোচ্চ বিডারের বাড়িতে গিয়ে ডাল-ভাত খাবারও আবদার করেছেন। আইয়ুব বাচ্চু বলেছেন- যদি বলা হয়, ‘ভাই ওই লোকটার বাসায় যেয়ে কনুই ডুবিয়ে চারটা ডাল-ভাত খেয়ে আসতে হবে… তাও যাবো… কিছু পাগলামির কারণে যদি কিছু কম্বল ওঠে, ক্ষতি তো দেখি না… কম্বলের সঙ্গে আমি ছিলাম-আছি-থাকবো।’

অপরদিকে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়ক আব্দুল জলিল অন্তত তার ‘ঢাকার পোলা ভেরি ভেরি স্মার্ট’ গানের কস্টিউম শীতার্তের জন্য কম্বল কিনতে নিলামে তুলতে চলেছেন। শুধু তাই নয়, সেদিন তিনি আরও কিছু ব্যবহৃত আইটেম নিয়ে খোদ নিজেই হাজির হবেন নিলামের ওই অনুষ্ঠানে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ সহ দেশ বরেণ্য অনেকেই যোগ দিচ্ছেন প্রজেক্ট কম্বলের এই অনুষ্ঠানে। আজ ২৫ ডিসেম্বর বিকাল ৪টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে ‘প্রজেক্ট কম্বল চ্যারিটি গালা’।

রাজধানীর গুলশানে হোটেল আমারি–এর গ্র্যান্ড বলরুমে হতে চলেছে ব্যতিক্রমি এই নিলামটি। নিলামে অংশ নেওয়ার নূন্যতম ফি হলো ১০টি কম্বল অর্থাৎ ‍২ হাজার টাকা!

This post was last modified on ডিসেম্বর ২৫, ২০১৬ 2:58 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে

সিলেটের মালিনিছড়া চা বাগানের দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে