The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিডিও ফেসবুকে পোস্ট করলেই মিলবে অর্থ!

ফেসবুক নিজেদের ভিডিও প্লাটফর্মে আরও উন্নতি ঘটানোর সিদ্ধান্ত নিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক আরও সুযোগ-সুবিধা দিচ্ছে। ফেসবুক নিজেদের ভিডিও প্লাটফর্মে আরও উন্নতি ঘটানোর সিদ্ধান্ত নিয়েছে। এবার ভিডিওর প্রকাশকরা অর্থও পাবেন ফেসবুক হতে।

ভিডিও ফেসবুকে পোস্ট করলেই মিলবে অর্থ! 1

মূলত ভিডিওর কনটেন্ট আরও উন্নত করার উদ্দেশ্যেই এমন একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন এই ব্যবস্থায় কোনো ভিডিও একবার কমপক্ষে ৩ সেকেন্ড দেখালেও এর প্রকাশক অর্থ পাবেন। তবে একটি ‘ন্যুনতম’ সংখ্যকবার কোনো ভিডিও দেখা না হলে ওই ভিডিওটি সরিয়ে নেওয়া হবে। সোশ্যাল জায়ান্ট ফেসবুক এমন একটি নতুন অ্যালগরিদম ব্যবহার শুরু করবে।

একটি ভিডিও’র মূল্য কেমন তা এর মাধ্যমে শনাক্ত করা হবে এবং ব্যবহারকারীর নিউজ ফিডে সেটি র‌্যাংক অনুযায়ী সাজানো হবে। সম্প্রতি ফেসবুক এক ব্লগপোস্টে বলেছে, “আজ, আমরা একটি পরিবর্তন ঘোষণা করছি, যার মাধ্যমে নিউজ ফিডে আমরা ভিডিও র‌্যাংক করি যাতে এর মূল্য যোগ করা সম্ভব হয়, এই মূল্য আমরা ভিডিও কতোবার দেখা হয়েছে তার উপর নির্ভর করে নির্ধারণ করবো।” তবে এখানে প্রশ্ন ছিলো ব্যবহারকারীরা কীভাবে ভিডিও নিচ্ছে তা দেখা। প্রতিষ্ঠানটির পক্ষ হতে এ বিষয়ে বলা হয়, এই আপডেটের কারণে অধিকাংশ ফেসবুক পেইজ উল্লেখযোগ্য পরিবর্তন দেখবে না, তবে লম্বা ভিডিও যেগুলোতে লোকে বেশি সময় খরচ করে থাকে, ফেসবুকে সেগুলোর কিছুটা বেশি দেখা যেতে পারে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...